• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

সন্ধ্যায় ভাসমান হতে পারে পদ্মায় ডুবে যাওয়া ফেরি


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ২০, ২০২৪, ০৩:০৬ পিএম
সন্ধ্যায় ভাসমান হতে পারে পদ্মায় ডুবে যাওয়া ফেরি
পাটুরিয়ায় ডুবে যাওয়া ফেরি উদ্ধারে চলছে অভিযান। ছবি : সংগৃহীত

মানিকগঞ্জের পাটুরিয়ায় পদ্মা নদীতে ফেরি ডুবির ঘটনায় চতুর্থ দিনের উদ্ধার অভিযান শুরু করেছে বিআইডব্লিউটিএ। তবে চতুর্থ দিনেও সহকারী মাস্টার হুমায়ূন কবিরকে উদ্ধার করা যায়নি।

শনিবার (২০ জানুয়ারি) সকাল পৌনে ১০টা থেকে উদ্ধার অভিযান শুরু করে নৌবাহিনী, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটির ডুবুরিরা।

বিআইডব্লিউটিসির আরিচা অঞ্চলের উপ মহাব্যবস্থাপক শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ এ তথ্য নিশ্চিত করেছেন।

শাহ মোহাম্মদ খালেদ নেওয়াজ বলেন, “উদ্ধারে সক্ষমতা ছিল না হামজা ও রুস্তমের। শুক্রবার ২৫০ টন ওজনের উদ্ধার জাহাজ প্রত্যয় এলে দুপুর আড়াইটায় ফেরি উদ্ধারে কাজ শুরু হয়।”

নিখোঁজ দ্বিতীয় মাস্টার হুমায়ূন কবিরের বিষয়ে তিনি বলেন, “ডুবে যাওয়া রজনীগন্ধা ফেরির দ্বিতীয় চালক হুমায়ূন কবির এখনো নিখোঁজ রয়েছেন। ধারণা করা হচ্ছে, তিনি ডুবে যাওয়া ফেরিতেই আটকে আছেন। তাকে এখনো উদ্ধার করা যায়নি।”

উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের কমান্ডার ওবায়দুল করীম বলেন, “এখনো ফেরি দেখা যাচ্ছে না। সন্ধ্যা নাগাদ এটাকে ভাসমান পর্যায়ে আনা যাবে বলে আশা রাখছি।”

নৌবাহিনীর ডুবুরি দলের প্রধান লেফটেন্যান্ট শাহ পরাণ ইমন বলেন, “বাহিনীর ডুবুরি টিম, ফায়ার সার্ভিস ও বিআইডব্লিউটিএর অর্ধশতাধিক ডুবুরি উদ্ধারকারী জাহাজ প্রত্যয়ের সঙ্গে কাজ করে যাচ্ছে। আজ বড় বড় ওয়্যার রোপ ফেরির নিচে পাস করে প্রত্যয়ের ক্রেনের সঙ্গে এটাচ করা হবে। যদি এটাচ করতে পারি, তবে ফেরিকে লিভ করার চেষ্টা চালাব। প্রচুর শীত ও কুয়াশায় পানিতে বেশিক্ষণ থাকা যাচ্ছে না। আমরা চেষ্টা করে যাচ্ছি।”

তিনি বলেন, “ডুবে যাওয়া আটটি ট্রাক ও একটি কাভার্ডভ্যানের মধ্যে এ পর্যন্ত দুটি ট্রাক ও একটি কাভার্ডভ্যান উদ্ধার করা হয়েছে। এখনো ছয়টি ট্রাক উদ্ধার করা যায়নি।”

Link copied!