• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই ভাইকে হত্যার ঘটনায় উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২৪, ২০২৪, ০৪:৪৩ পিএম
দুই ভাইকে হত্যার ঘটনায় উত্তপ্ত ফরিদপুর, বিজিবি মোতায়েন

ফরিদপুরে মন্দিরে আগুন দেওয়ার গুজব ছড়িয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যার পর জেলাজুড়ে উত্তপ্ত অবস্থা বিরাজ করছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে মোতায়েন করা হয়েছে ৪ প্লাটুন বিজিবি।

বুধবার (২৪ এপ্রিল) বিকেলে মধুখালী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মামনুন আহমেদ অনিক বিষয়টি নিশ্চিত করেছেন।

ইউএনও বলেন, “মধুখালীর পঞ্চপল্লির কালি মন্দিরে আগুনের গুজব ছড়িয়ে দুই ভাইকে পিটিয়ে হত্যার পর ওই এলাকায় উত্তপ্ত পরিস্থিতি বিরাজ করছে। এ ঘটনার বিচার দাবিতে সড়ক অবরোধ করে বিক্ষোভ ও মানববন্ধন করছেন স্থানীয়রা। তাই পরিস্থিতি স্বাভাবিক রাখতে মঙ্গলবার (২৩ এপ্রিল) বিকেল থেকে চার প্লাটুন বিজিবি মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি স্বাভাবিক না হওয়া পর্যন্ত মাঠে থাকবে বিজিবি।”

বিজিবি সদর দপ্তরের জনসংযোগ কর্মকর্তা মো. শরীফুল ইসলাম জানান, ফরিদপুর জেলা প্রশাসনের ম্যাজিস্ট্রেটদের সঙ্গে ফরিদপুর সদরসহ মধুখালী উপজেলার বালিয়াকান্দি পঞ্চপল্লীর নিকটে এবং বাঘাটে বাজার এলাকায় যৌথ বাহিনীর সঙ্গে সমন্বয়ে টহল পরিচালনা করা হচ্ছে। বর্তমানে এলাকার পরিস্থিতি স্বাভাবিক রয়েছে। ম্যাজিস্ট্রেটসহ যৌথ বাহিনীর সঙ্গে বিজিবির টহলের পাশাপাশি গ্রাম পুলিশ অবস্থান করছে।

গত বৃহস্পতিবার (১৮ এপ্রিল) রাত সাড়ে ৭টার দিকে মধুখালী উপজেলার ডুমাইনের পঞ্চপল্লিতে কালি মন্দিরে আগুন দেওয়ার গুজব ছড়িয়ে বাঁশ, লাঠি দিয়ে পিটিয়ে ও ইট দিয়ে থেতলিয়ে আপন দুই সহোদরকে হত্যা এবং আরো ৫জনকে গুরুতর আহতের ঘটনা ঘটে। খবর পেয়ে মধুখালীর ইউএনও মামনুন আহমেদ অনীক এবং ওসি মিরাজ হোসেনের নেতৃত্বে পুলিশ হতাহতদের উদ্ধারে গেলে তাদেরও জিম্মি করে হামলকারীরা।

খবর পেয়ে ফরিদপুরের জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার ও পুলিশ সুপার মোহাম্মদ মোর্শেদ আলম ঘটনাস্থলে ছুটে যান। পরে ফরিদপুর ও রাজবাড়ী থেকে অতিরিক্ত পুলিশ ও র্যাব প্রায় ৫ ঘণ্টা চেষ্টা চালিয়ে তাদের উদ্ধার করে। এ সময় হামলাকারীরা পুলিশকে লক্ষ্য করে ইটপাটকেল ছুঁড়তে থাকে। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে ১৭৫ রাউন্ড ফাঁকা গুলি করে পুলিশ। এ ঘটনার পরে মন্দিরে আগুন, নির্মাণ শ্রমিক হত্যা ও সরকারি কাজে বাধা দেওয়ার ঘটনায় পৃথক তিনটি মামলা করা হয়।

ঘটনার দুইদিন পর শনিবার (২০ এপ্রিল) ধর্মমন্ত্রী মো. ফরিদুল হক খান নিহতদের বাড়িতে গিয়ে স্বজনদের শান্তনা দেন এবং পঞ্চপল্লীতে ঘটনাস্থল পরিদর্শন করেন। এ ঘটনায় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মো. আলী সিদ্দিকীর নেতৃত্বে তিন সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়।

Link copied!