• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

সাঈদীর জন্য দোয়া চাওয়ায় মসজিদের খতিবকে অব্যাহতি


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৩:০৪ পিএম
সাঈদীর জন্য দোয়া চাওয়ায় মসজিদের খতিবকে অব্যাহতি

ফেনীতে জুমার নামাজ শেষে যুদ্ধাপরাধী দেলাওয়ার হোসাইন সাঈদীর জন্য দোয়া চাওয়ায় এক মসজিদের খতিবকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে ফেনী সদর উপজেলার ফকিরহাট বাজার মাদ্রাসা জামে মসজিদে জুমার নামাজের পর প্রয়াত জামায়াত নেতার জন্য দোয়া চেয়েছিলেন ইমাম মাওলানা মো. সলিমুল্লাহ।

এ সময় ক্ষুব্ধ মুসল্লিরা মাওলানা মো. সলিমুল্লাহকে অব্যাহতি দেন। তখন তাকে নামাজে উপস্থিত এক ছাত্রলীগ নেতা লাঞ্ছিত করেছিলেন বলেও অভিযোগ ওঠে।

ফকিরহাট বাজার মাদ্রাসা জামে মসজিদের মুসল্লি আবদুল ওহাব জানান, জুমার নামাজ শেষে খতিব মাওলানা মো. সলিমুল্লাহ মুসল্লিদের উদ্দেশে ইসলামে বিশেষ অবদানের কারণে সাঈদীসহ অন্যান্য আলেম-ওলামার জন্য দোয়া করতে বলেন। এ সময় ক্ষুব্ধ হয়ে মুসল্লিরা তাকে থামিয়ে মেহরাব থেকে বের করে দেন।

মসজিদ কমিটির সাধারণ সম্পাদক কামরুল হাসান সোহাগ বলেন, ইমাম সাহেব একজন দেশদ্রোহীর জন্য দোয়া করায় উপস্থিত মুসল্লিরা উত্তেজিত হয়ে যান। পরবর্তী সময়ে উদ্ভূত ঘটনার জন্য তিনি সবার কাছে মাফ চাইলে তাকে রেহাই দেওয়া হয়। এ সময় তাকে মসজিদের খতিব পদ থেকে সম্মানের সঙ্গে অব্যাহতি দেওয়া হয়েছে।

একাত্তরের মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদণ্ডে দণ্ডিত দেলাওয়ার হোসাইন সাঈদী ১৪ আগস্ট রাতে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। পুলিশের পাহারায় ভোরে তার মরদেহ গ্রামের বাড়ি পিরোজপুরে নেওয়া হয়। দুপুরে সেখানে জানাজা শেষে দাফন করা হয়।

Link copied!