• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

কালো ডিম পাড়ছে হাঁস


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ২৩, ২০২২, ১০:০০ এএম
কালো ডিম পাড়ছে হাঁস

ভোলার চরফ্যাশন উপজেলায় একটি দেশি হাঁস অস্বাভাবিক কালো ডিম পেড়েছে। সেই কালো ডিম নিয়ে পুরো এলাকায় চাঞ্চল্যের সৃষ্টি হয়।

বুধবার (২১ সেপ্টেম্বর) ও বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) পরপর দুই দিন আবদুল মতিনের পালন করা একটি হাঁস এ অস্বাভাবিক কালো ডিম পাড়ে। এ নিয়ে মানুষের মধ্যে চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে। লোকজন এখন ওই ডিম দেখতে তার বাড়িতে ভিড় জমাচ্ছে।

ভোলা চরফ্যাশন উপজেলার জিন্নাগড় ৪ নম্বর ওয়ার্ডে আবদুল মন্নান রাঢ়ী বাড়ির মতিন মিয়া তার বাড়িতে ৮ মাস আগে বাজার থেকে ১১টি দেশি হাঁস কিনে এনে লালনপালন শুরু করেন। এর মধ্যে একটি হাঁস প্রথম ডিম পাড়ে। এবং সেই ডিমের রং হয় কুচকুচে কালো। বুধবার সকালে প্রতিদিনের মতো খোপ থেকে হাঁস ছাড়তে গেলে একটি কালো রঙের ডিম দেখে তারা প্রথমে ভয় পেয়ে যান। পরে ডিমটি বাড়ির অন্যদের দেখালে মুহূর্তের মধ্যে কালো ডিমের সংবাদটি এলাকায় ছড়িয়ে পড়ে।

প্রথম দিন পাড়া ডিমটি ছিল কুচকুচে কালো। কিন্তু পরের ডিমটির কোথাও কোথাও নীলচে ছোপ রয়েছে, তবে বেশির ভাগ অংশ কালো।

এ বিষয়ে জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ইন্দ্রজিৎ কুমার মণ্ডল বলেন, “আমার জানা মতে হাঁসের এ ধরনের কালো ডিম পাড়ার ঘটনা এই প্রথম পেড়েছে। জিংডিং জাতের একপ্রকার হাঁস হালকা নীল রঙের ডিম দেয়। কিন্তু কোনো হাঁস কালো ডিম পেড়েছে কখনো শুনিনি এবং দেখিনি।”

Link copied!