• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

রাজশাহীতে চিকিৎসক হত্যা, খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ৩১, ২০২৩, ০২:৪৪ পিএম
রাজশাহীতে চিকিৎসক হত্যা, খুনিদের গ্রেপ্তারে আল্টিমেটাম

রাজশাহীতে ডা. গোলাম কাজেম আলী আহমেদের হত্যাকারীদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনতে ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়েছেন চিকিৎসকরা। এ সময়ের মধ্যে খুনিদের গ্রেপ্তার করা না হলে ধর্মঘটে যাওয়ার হুঁশিয়ারি দিয়েছেন তারা।

মঙ্গলবার (৩১ অক্টোবর) সকাল সাড়ে ১০টায় মানববন্ধন থেকে এ আল্টিমেটাম দেওয়া হয়। রাজশাহী মেডিকেল অ্যাসোসিয়েশনের আয়োজনে মেডিকেল কলেজের সামনে এই মানববন্ধনের আয়োজন করা হয়। মানববন্ধনে চিকিৎসকরা ছাড়াও রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালের শিক্ষার্থীরাও অংশ নেন।

রাজশাহী মেডিকেল অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. এ বি সিদ্দীকের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য দেন সাধারণ সম্পাদক অধ্যাপক ডা. নওশার আলী। তিনি বলেন, “শান্তির নগরীর রাজশাহীতে হত্যার ঘটনা খুবই উদ্বেগজনক। আমরা যারা ডাক্তাররা আছি চরম আতঙ্কের মধ্যে দিয়ে দিন পার করছি। আমরা আমাদের স্বাভাবিক চিকিৎসাসেবায় মনোনিবেশ করতে পারছি না।”

ডা. নওশার আলী আরও বলেন, “আইনশৃঙ্খলা বাহিনী এখনো ডা. কাজেমের খুনিদের শনাক্ত করতে পারেনি। আমরা চাই আগামী ৭২ ঘণ্টার মধ্যে খুনিদের শনাক্ত করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি নিশ্চিত করতে হবে।”

রোববার রাতে কয়েক ঘণ্টার ব্যবধানে রাজশাহীতে দুই চিকিৎসক খুনের ঘটনা ঘটে। দুজনকেই কুপিয়ে হত্যা করা হয়। নিহতরা হলেন রাজশাহী ইসলামী ব্যাংক মেডিকেল কলেজ হাসপাতালের চর্ম ও যৌন রোগ বিশেষজ্ঞ গোলাম কাজেম আলী আহমেদ ও নগরীর চন্দ্রিমা থানার কচুয়াতৈল এলাকার গ্রাম্য চিকিৎসক এরশাদ আলী দুলাল।

Link copied!