• ঢাকা
  • রবিবার, ১৯ মে, ২০২৪, ৫ জ্যৈষ্ঠ ১৪৩১,

ফেনীতে নৌকার প্রার্থীকে শোকজ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: ডিসেম্বর ৫, ২০২৩, ০৮:২৭ পিএম
ফেনীতে নৌকার প্রার্থীকে শোকজ
আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম। ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ফেনী-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিমকে শোকজ করা হয়েছে।

মঙ্গলবার (৫ ডিসেম্বর) বিকেলে ফেনীর সিনিয়র সহকারী জজ ও নির্বাচন অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. নিজাম উদ্দিন এ আদেশ প্রদান করেন।

আদেশে উল্লেখ করা হয়, আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম নির্বাচনে প্রার্থী হয়ে তার নির্বাচনী এলাকা ছাগলনাইয়ার শুভপুরে শোভাযাত্রা ও আলোচনায় অংশ নেন। যা নির্বাচনে আচরণবিধি ভঙ্গের শামিল। এমতাবস্থায় এ বিষয়ে সশরীরে হাজির হয়ে আগামী বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) দুপুর ১২টার মধ্যে অনুসন্ধান কমিটির নিকট ব্যাখ্যা প্রদানের নির্দেশ দেওয়া হয়েছে।

এ বিষয়ে নৌকার প্রার্থী আলাউদ্দিন আহমেদ চৌধুরী নাসিম বলেন, “নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের মতো কোনো কাজ আমি করিনি। দলীয় প্রচারণার কাজেও যাইনি, এখনো নির্বাচনী প্রচারণা শুরু হয়নি।” এ সময় তিনি দলীয় কর্মীসভায় যোগ দেওয়ার কথা স্বীকার করেন। তবে এ ব্যাপারে কোনো চিঠি পাওয়ার কথা তিনি প্রতিবেদককে জানাননি।

অনুসন্ধান কমিটি সূত্রে জানা যায়, কমিটির চেয়ারম্যান কর্তৃক ব্যাখ্যা তলবের চিঠি স্বাক্ষর হওয়ার পর অফিসিয়াল প্রসেসে রিটার্নিং কর্মকর্তা ও প্রার্থীর কাছে পাঠানো হয়েছে। তবে আদেশের বাহক এখন পর্যন্ত ওই চিঠি নিয়ে পথে রয়েছেন।

ফেনী জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং কর্মকর্তা মুছাম্মৎ শাহীনা আক্তার বলেন, “জেলার ৩টি সংসদীয় আসনে নির্বাচনপূর্ব অনিয়ম নিষ্পত্তি করতে প্রতিটি আসনে একজন বিচারককে প্রধান করে নির্বাচন অনুসন্ধান কমিটি গঠন করা হয়েছে। তারা আচরণবিধি লঙ্ঘনের বিষয়টি দেখভাল করছেন। শোকজের কপি এখন পর্যন্ত আমার হাতে পৌঁছেনি।”

Link copied!