• ঢাকা
  • মঙ্গলবার, ৩০ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ২০ শাওয়াল ১৪৪৫

‘বিদায় পৃথিবী, বিদায় সকলকে’ লিখে কলেজছাত্রের আত্মহত্যা


শেরপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৬, ২০২৪, ০৯:৪৮ পিএম
‘বিদায় পৃথিবী, বিদায় সকলকে’ লিখে কলেজছাত্রের আত্মহত্যা

শেরপুরের শ্রীবরদীতে ফেইসবুকে পোস্ট দিয়ে শাকিল (১৯) নামের এক কলেজছাত্র আত্মহত্যা করেছেন। সোমবার (১৫ এপ্রিল) রাতে বাড়ির সামনে আমগাছে রশি ঝুলিয়ে গলায় ফাঁস দিয়ে তিনি আত্মহত্যা করেন। পরে মঙ্গলবার (১৬ এপ্রিল) তার মরদেহ উদ্ধার করা হয়।

শাকিল শ্রীবরদী উপজেলার সদর ইউনিয়নের দহেরপাড় বাকসাবাইদ গ্রামের কলিমউদ্দিনের ছেলে।

শাকিল আত্মহত্যার আগে তার ফেসবুক আইডিতে একটি পোস্ট দেন। সেখানে তিনি লিখেছেন, “আসসালামু আলাইকুম, প্রথমে সবার কাছে আমি ক্ষমা চাই। আজকের পর হয়তো আমার পরিবার, বন্ধুবান্ধব ও এলাকাবাসীর জন্য একটা অনেক বড় স্মৃতি হয়ে থাকব। তারা হয়তো কখনো এই দিনটার কথা ভুলতে পারবে না। আজকের পর তারা আর আমাকে খুঁজে পাবে না এই পৃথিবী নামক জেলখানায়। সবেমাত্র সফলতার মুখ দেখতে যাচ্ছিলাম, আর জীবন এখানেই থেমে গেল। যে পরিবার আমায় এত বছর লালন-পালন করল তাদের জন্য আমি কিছুই করে যেতে পারলাম না। তার জন্য আমি লজ্জিত।”

শাকিল আরও লেখেন, “আগে জানতাম না যে একটা মানুষ অন্য একটা মানুষকে হারানোর ভয়ে এতটা ছটফট করে। সবার উদ্দেশে আমার একটাই কথা, কারও মায়ায় পড়ো না কখনো, জীবন ধ্বংস হয়ে যাবে। আমার আত্মীয়স্বজন বন্ধুবান্ধব ও এলাকাবাসীর সঙ্গে যদি কখনো খারাপ ব্যবহার করে থাকি তাহলে যদি পারেন ক্ষমা করে দিয়েন। আজকের পর দুনিয়ার বুক থেকে মুছে যাবে চিরতরে আমার নাম। ভালো থাকুক পৃথিবীর সকল মানুষ, ভালো থাকুক না হওয়া প্রিয় মানুষ। দুনিয়ার মায়া ছেড়ে দিতে আমার একটুও কষ্ট হচ্ছে না, যতটুকু কষ্ট পাচ্ছি তাকে না পাওয়ার জন্য। সবার কাছে আমার একটাই শেষ ইচ্ছা, পারলে আমার জন্য একটু দোয়া করবেন। বিদায় পৃথিবী, বিদায় সকলকে।”

শাকিলের আত্মহত্যার বিষয়টি প্রেমঘটিত কারণে হতে পারে বলে ধারণা করছেন স্থানীয়রা।

এ বিষয়ে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাইয়ুম খান সিদ্দিকী বলেন, খবর পেয়ে মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে।

Link copied!