• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

চিরকুমার আফাজ উদ্দিন হত্যার রহস্য উদঘাটন


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২৬, ২০২৩, ০৫:৪৮ পিএম
চিরকুমার আফাজ উদ্দিন হত্যার রহস্য উদঘাটন

সিরাজগঞ্জের কাজিপুরে চিরকুমার আফাজ উদ্দিন ওরফে হুদা মণ্ডল হত্যার রহস্য উদঘাটন করেছে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। টাকা ছিনতাই করতেই তাকে খুন করা হয়। 

বৃহস্পতিবার (২৬ অক্টোবর) দুপুরে এক সংবাদ সম্মেলনে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) সিরাজগঞ্জের পুলিশ সুপার মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

নিহত আফাজ উদ্দিন সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার প্রত্যন্ত মনছুরনগর ইউনিয়নের পূর্ব মাজনাবাড়ী গ্রামের বাসিন্দা।

এ হত্যার ঘটনায় গ্রেপ্তাররা হলেন পূর্ব মাজনাবাড়ী গ্রামের আয়নাল শেখের ছেলে মো. বিপুল মিয়া ওরফে বিপ্লব (২১), একই গ্রামের মো. আল মাহমুদের ছেলে মো. শাহিন মিয়া (১৯) এবং জামালপুর জেলার সরিষাবাড়ী উপজেলার মালিপাড়া গ্রামের লিটন মণ্ডলের ছেলে মো. মোমিনুল ইসলাম মোমিন (২৩)।

পিবিআই পুলিশ সুপার বলেন, চলতি বছরের ৭ এপ্রিল রমজান মাসে ইফতার শেষে পূর্ব মাজনাবাড়ি নতুন বাজারে যাওয়ার উদ্দেশে বের হন আফাজ উদ্দিন। রাত গভীর হলেও তিনি ফিরে না আসায় তার ভাই, ভাতিজা ও স্বজনরা খোঁজাখুঁজি করতে থাকেন। দুদিন পর ৯ এপ্রিল সন্ধ্যায় ভুট্টা ক্ষেতের মধ্যে তার মরদেহ দেখতে পেয়ে স্থানীয়রা পুলিশকে খবর দেন। পুলিশ মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য পাঠায়। এ ঘটনায় নিহতের ভাতিজা ওয়াজেদ আলী বাদী হয়ে অজ্ঞাতনামা আসামিদের বিরুদ্ধে কাজিপুর থানায় হত্যা মামলা করেন। এরপর ১৭ জুলাই পিবিআই মামলার তদন্তভার গ্রহণ করে।

পুলিশ মামলাটি তদন্তে নেমে তথ্য ও প্রযুক্তির সাহায্যে গত রোববার (২২ অক্টোবর) বগুড়া জেলার শেরপুর থানা এলাকা থেকে সন্দেহভাজন বিপুল মিয়া ওরফে বিপ্লবকে গ্রেপ্তার করে। পরদিন সোমবার (২৩ অক্টোবর) নিজ নিজ বাড়ি থেকে শাহিন মিয়া ও মোমিনুল ইসলাম মোমিনকে গ্রেপ্তার করা হয়।

তিনি আরও বলেন, ইতোমধ্যে গ্রেপ্তাররা আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। এ ঘটনায় জড়িত আরও একজন পলাতক রয়েছেন, তাকে গ্রেপ্তারে অভিযান অব্যাহত রয়েছে।

Link copied!