• ঢাকা
  • শুক্রবার, ০১ মার্চ, ২০২৪, ১৬ ফাল্গুন ১৪৩০, ১৯ শা’বান ১৪৪৫

মামার বিয়েতে এসে নৌকা ডুবে ভাই-বোনের মৃত্যু


কুমিল্লা প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১৯, ২০২৩, ০৮:৫১ এএম
মামার বিয়েতে এসে নৌকা ডুবে ভাই-বোনের মৃত্যু

কুমিল্লার চৌদ্দগ্রামে ডাকাতিয়া নদীতে নৌকাডুবির ঘটনা ঘটেছে। এতে আনিকা রহমান অনন্যা (১৮) ও তার ভাই তানভীর রহমানের (১৬) মৃত্যু হয়েছে বলে জানিয়েছে ফায়ার সার্ভিস।

শুক্রবার (১৮ আগস্ট) দুপুরে উপজেলার গুণবতী ইউনিয়নের খাটরা এলাকায় এ ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস সদস্য ও স্থানীয়রা যৌথ অভিযান চালিয়ে তাদের মরদেহ উদ্ধার করেন।

আনিকা ও তানভীর উপজেলার ঝিকড্ড গ্রামের আনিসুর রহমানের সন্তান। আনিকা এবার মেডিকেল ভর্তি পরীক্ষায় এমবিবিএস কোর্সে উত্তীর্ণ হয়েছিলেন। ছোট ভাই তানভীর ঢাকার ডেমরা এলাকায় একটি স্কুলে থেকে এসএসসি পরীক্ষার্থী ছিল।

চৌদ্দগ্রাম ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সহকারী স্টেশন অফিসার নুর জালাল প্রধান বলেন, “মামার বিয়ে উপলক্ষে বৃহস্পতিবার (১৭ আগস্ট) বিকেলে ঢাকা থেকে সপরিবার খাটরা গ্রামে নানাবাড়িতে আসে আনিকা ও তানভীর। শুক্রবার বেলা সাড়ে ১১টার দিকে মামাতো ভাইসহ ছয়জনকে সঙ্গে নিয়ে ডাকাতিয়া নদীতে নৌকাভ্রমণে বের হন তারা দুই ভাই-বোন। দুপুর ১২টার দিকে প্রবল বাতাসে নৌকাটি উল্টে নদীতে তলিয়ে যায়। এ সময় তাদের সঙ্গে থাকা চারজন সাঁতরে প্রাণে বাঁচলেও সাঁতার না জানায় পানিতে তলিয়ে যান আনিকা ও তানভীর।

নুর জালাল প্রধান বলেন, “খবর পেয়ে গ্রামবাসী উদ্ধার অভিযানে নামেন। দীর্ঘ সময় অভিযান চালিয়ে তানভীরের মরদেহ উদ্ধার করা হয়। পরে ৯৯৯ নম্বরে কল পেয়ে আমরা ঘটনাস্থলে পৌঁছে বিকেল পৌনে ৫টার দিকে আনিকার মরদেহ উদ্ধার করে পরিবারের কাছে হস্তান্তর করি।”

Link copied!