• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৬ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

ফরিদপুরে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিলেন বৈশাখী


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৩, ২০২৪, ০৫:৪৭ পিএম
ফরিদপুরে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিলেন বৈশাখী
ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতাল

ফরিদপুরে একসঙ্গে চার পুত্রসন্তানের জন্ম দিয়েছেন বৈশাখী রায় (২৩) নামের এক মা। শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে নবজাতকদের বাবা রাজন বিশ্বাস এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে শুক্রবার (১২ জানুয়ারি) বিকেল সাড়ে ৪টার দিকে ফরিদপুরের বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালে স্বাভাবিকভাবে চার সন্তানের জন্ম দেন ওই মা।  

বৈশাখী রায় ফরিদপুর শহরের পশ্চিম আলীপুর মহল্লার বাসিন্দা মদন রায়ের মেয়ে এবং রাজবাড়ীর রাজন বিশ্বাসের স্ত্রী। তিন ভাই ও দুই বোনের মধ্যে বৈশাখী সবার ছোট।

২০১৯ সালে বৈশাখীর সঙ্গে পারিবারিকভাবে বিয়ে হয় পাশের রাজবাড়ী শহরের ভাজনচালা এলাকার বাসিন্দা ভোলানাথ বিশ্বাসের ছেলে রাজন বিশ্বাসের (২৬) সঙ্গে। রাজন বিশ্বাস পেশায় একজন মুদি ব্যবসায়ী। রাজন-বৈশাখী দম্পতির এবারই প্রথম সন্তান হলো।

ফরিদপুর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক এনামুল হক বলেন, মা বেশ দুর্বল ছিলেন। গর্ভে চারটি শিশু ধারণ করার মতো শক্তি তার ছিল না। গর্ভধারণের ২৮ সপ্তাহে আজ বাচ্চাগুলো জন্ম নিয়েছে। প্রতিটি বাচ্চার ওজন ৮০০ থেকে ৯০০ গ্রাম। মায়ের শরীর ভালো থাকলেও দুটি শিশুর অবস্থা খারাপ। এ জন্য তাদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তরের পরামর্শ দেওয়া হয়েছে।

শিশুদের বাবা রাজন বিশ্বাস বলেন, “একসঙ্গে চার সন্তানের বাবা হতে পেরে আমি আনন্দে আপ্লুত। তবে দুটি শিশুর চোখ এখনো ফোটেনি। এটা একটি চিন্তার বিষয়। এ জন্য তাদের ঢাকা নিয়ে যেতে বলেছে। যদি চারজন বাচ্চাকে নিয়ে সুস্থভাবে বাড়িতে ফিরে আসতে পারি সেটা আমার জন্য হবে পরম সৌভাগ্যের বিষয় এবং সৃষ্টিকর্তার অপার দান।”

Link copied!