• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার


বাগেরহাট প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০৫:৪২ পিএম
দুই তরুণীকে ধর্ষণের অভিযোগে ছাত্রলীগ নেতা গ্রেপ্তার
ধর্ষণের অভিযোগের ছাত্রলীগ নেতা গ্রেপ্তার। ছবি : প্রতিনিধি

বাগেরহাটের দুই তরুণীকে পালাক্রমে ধর্ষণের অভিযোগে মো. শাকিল সরদার (২৫) নামের এক ছাত্রলীগ নেতাকে গ্রেপ্তার করেছে পুলিশ।

রোববার (১৪ জানুয়ারি) সন্ধ্যায় ফকিরহাটের জারিয়া এলাকা থেকে শাকিলকে গ্রেপ্তার করা হয়। এর আগে নির্যাতিত এক তরুণী বাদী হয়ে ফকিরহাট থানায় দুজনকে আসামি করে মামলা করেন। অপর আসামি মেহেদী হাসান (২০) পলাতক।

গ্রেপ্তার শাকিল সরদার ফকিরহাট উপজেলার জারিয়া-চৌমাথা এলাকার বাসিন্দা। তিনি ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি। তবে ধর্ষণের অভিযোগ ওঠার পর তাকে বহিষ্কার করা হয়েছে। অন্য আসামি মেহেদী হাসান একই এলাকার সেখ মাসুমমেল হকের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, শনিবার (১৩ জানুয়ারি) বিকেলে দুই বান্ধবী তাদের একজনের চাচাতো ভাই এবং তার বন্ধুর সঙ্গে বাগেরহাট ঘুরতে যান। আনুমানিক রাত ১২টা ১০ মিনিটে দুটি মোটরসাইকেলে খুলনার দিকে রওনা দেয়। ফকিরহাটের জারিয়া চৌমাথা এলাকায় গতিরোধক অতিক্রম করার সময় শাকিল সরদার এক তরুণীর ওড়না টেনে ধরেন। এতে ওই তরুণী ও মোটরসাইকেলচালক তরুণ রাস্তার ওপর পড়ে যান। বিষয়টি দেখতে পেয়ে অন্য মোটরসাইকেলের চালক ও তরুণী গাড়ি থামিয়ে নেমে যান। এ সময়ই ছুরি দেখিয়ে শাকিল ও মেহেদী তাদের চারজনকে মারধর করেন। একপর্যায়ে শাকিল ও মেহেদী ওই তরুণ-তরুণীদের পাশের চায়ের দোকানে নিয়ে যান। তারপর একজনকে চায়ের দোকানে এবং অন্য জনকে পাশের একটি ছাপড়ায় ধর্ষণ করেন।

মামলা সূত্রে আরও জানা যায়, পরে ধর্ষণকারীরা দুই তরুণী ও তরুণদের পাশের একটি বিদ্যালয় ভবনে নিয়ে যান। সেখানে আবারও ধর্ষণ করা হয় তরুণীদের। একপর্যায়ে তরুণীদের সঙ্গে থাকা এক তরুণ পালিয়ে যান। শাকিল ও মেহেদী বাকি তিন তরুণ-তরুণীদের কাছে থাকা নগদ টাকা ছিনিয়ে নেন। তারপর ঘটনার কথা কাউকে না বলার জন্য হুমকি-ধমকি দিয়ে বাড়ি পাঠিয়ে দেন। এর মধ্যে আগে পালিয়ে যাওয়া তরুণ ৯৯৯-এ ফোন দিয়ে পুলিশকে জানান।

ফকিরহাট উপজেলা ছাত্রলীগের যুগ্ম আহ্বায়ক শেখ শরীফুল ইসলাম শরীফ বলেন, ধর্ষণের অভিযোগে গ্রেপ্তার ফকিরহাট সদর ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মো. শাকিল সরদারকে ইতোমধ্যে বহিষ্কার করা হয়েছে। বহিষ্কারের বিষয়টি ছাত্রলীগের অধীনস্থ ইউনিটগুলোকে জানানো হবে। যেহেতু মামলা হয়েছে তাই আইনগতভাবে এর নিষ্পত্তি হবে।

ফকিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আশরাফুল আলম বলেন, খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে তরুণীদের ডাক্তারি পরীক্ষা সম্পন্ন হয়েছে। দুজনকে আসামি করে মামলা করা হয়েছে। এর মধ্যে শাকিল সরদার নামের একজনকে গ্রেপ্তার করা হয়েছে। আইনগত প্রক্রিয়ার শেষে শাকিল সরদারকে আদালতে সোপর্দের প্রস্তুতি চলছে। অপর আসামি মেহেদী হাসানকে গ্রেপ্তারের জন্য চেষ্টা চলছে।

Link copied!