• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

‘বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ’


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২২, ০৭:৫১ পিএম
‘বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ’

বাংলাদেশ অসাম্প্রদায়িক চেতনার দেশ বলে মন্তব্য করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। তিনি বলেছেন, “বঙ্গবন্ধুর স্বপ্ন ছিল দেশের হিন্দু, মুসলমান, বৌদ্ধ ও খ্রিষ্টান সবাই মিলে একটি অসাম্প্রদায়িক দেশ হবে। স্বাধীনতার সময় সবার রক্তই রঞ্জিত হয়েছে এ দেশ। আমরা সবাইকে নিয়ে চলব এবং সবাইকে নিয়ে চলছি।”

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) বিকালে ভোলার লালমোহনে উপজেলা ক্রীড়া সংস্থার আয়োজনে সজীব ওয়াজেদ জয় ডিজিটাল পার্ক মাঠে শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুনার্মেন্টের ফাইনাল খেলায় পুরস্কার বিতরণী অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, “আমাদের প্রধানমন্ত্রীর কথা হলো ‘উৎসব সবার, ধর্ম যার যার।’ আমরা হিন্দুদের পূজায় যাই, খ্রিষ্টানের বড় দিনে যাই, আবার মুসলমানদের ঈদের দিনে সবাই এক সঙ্গে ঈদ উদযাপন করি। এটাই বাংলাদেশ। এ জন্য আমরা এগিয়ে চলছি।”

এর আগে, সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বারাষ্ট্রমন্ত্রী বলেন, “পূজা মণ্ডপে কেউ যেন অপ্রীতিকর ঘটনা ঘটাতে না পারে সে জন্য সিসি ক্যামেরা বসানো হয়েছে। ২৪ ঘণ্টা পূজা মণ্ডপে ভলান্টিয়ার রাখা হবে। পুলিশ, আনসারসহ আইনশৃঙ্খলা বাহিনীও থাকবে। আশা করছি কোনো প্রকার অপ্রিতিকর ঘটনা ঘটবে না।”

অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য নূরুন্নবী চৌধুরী শাওন।

লালমোহন উপজেলা নিবার্হী কর্মকতা (ইউএনও) পল্লব কুমার হাজরার সভাপতিত্বে ও উপজেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আহাদুল ইসলাম সুজনের সঞ্চালনায় আরও উপস্থিত ছিলেন, যুব ও ক্রীড়া মন্ত্রাণালয়ের সচিব মেজবাহ উদ্দিন, পুলিশের বরিশাল রেঞ্জের ডিআইজি এসএম আক্তারুজ্জামান, র‍্যাব-৮ এর কমান্ডিং অফিসার মো. মাহমুদুল হাসান, ভোলার জেলা প্রশাসক তৌফিক-ই-লাহী চৌধুরী, পুলিশ সুপার মো. সাইফুল ইসলাম, লালমোহন উপজেলা পরিষদ চেয়ারম্যান গিয়াসউদ্দিন আহমেদ, ভাইস চেয়ারম্যান আবুল হাসান রিমন, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফখরুল আলম হাওলাদার প্রমুখ।

প্রধানমন্ত্রীর ৭৬তম জন্মদিন উপলক্ষে লালামোহন ক্রীড়া সংস্থা ও নুরুন্নবী চৌধুরী শাওন ক্রীড়া ও শিক্ষাপ্রতিষ্ঠানের আয়োজনে ‘শেখ হাসিনা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্ট’ অনুষ্ঠিত হয়।

এ টুর্নামেন্টে মোট ৮টি দল অংশগ্রহণ করে। ফাইনালে অংশগ্রহণ করে ধলিগৌরনগর ইউনিয়ন ও কালামা ইউনিয়ন ফুটবল একাদশ। ৯০ মিনিটের এ খেলায় ৩-২ গোলে কালমা ইউনিয়নকে হারিয়ে চ্যাম্পিয়নের গৌরব অর্জন করে ধলিগৌরনগর ইউনিয়ন ফুটবল একাদশ।

শেষে বিজয়ীদের হাতে ট্রপি তুলে দেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

Link copied!