• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫

পূজায় ৪ দিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ


বেনাপোল (যশোর) প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ১৭, ২০২৩, ১১:২৩ এএম
পূজায় ৪ দিন বেনাপোল বন্দরে আমদানি-রপ্তানি বন্ধ

আসন্ন শারদীয় দুর্গাপূজায় এবার টানা চার দিন বন্ধ থাকবে বেনাপোল স্থলবন্দর। চারদিন ভারতের পেট্রাপোল বন্দরের সঙ্গে দেশের আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে।

আমদানি রপ্তানি বন্ধ থাকলেও বাংলাদেশ-ভারতের মধ্যে যাত্রী চলাচল ও বেনাপোল কাস্টম হাউজ এবং বন্দরে পণ্য খালাস স্বাভাবিক থাকবে। এদিকে টানা চার দিন আমদানি-রপ্তানি বন্ধ থাকায় এর প্রভাব বাজারে পড়বে বলে আশঙ্কা করছেন ব্যবসায়ীসহ বন্দর ব্যবহারকারীরা।

বেনাপোল সিঅ্যান্ডএফ এজেন্ট স্টাফ অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক সাজেদুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, “পেট্রাপোল-বেনাপোল বন্দর দিয়ে দুর্গাপূজার ছুটির কারণে টানা চার দিন আমদানি-রপ্তানি বাণিজ্য বন্ধ থাকবে বলে ওপারের সিঅ্যান্ডএফ এজেন্ট থেকে পত্র দিয়ে আমাদের জানিয়েছেন। আগামী ২৫ অক্টোবর সকাল থেকে আবারও এ পথে আমদানি-রপ্তানি বাণিজ্য চালু হবে।”

এ বিষয়ে বেনাপোল চেকপোস্ট ইমিগ্রেশন পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কামরুজ্জামান বিশ্বাস জানান, পূজার ছুটির কারণে বেনাপোল-পেট্রাপোল বন্দর দিয়ে পণ্য পরিবহন বন্ধ থাকলেও ভারতের সাথে পাসপোর্টযাত্রী চলাচল স্বাভাবিক থাকবে। ভারত থেকে আগত বা বাংলাদেশ থেকে ভারতগামী পাসপোর্টযাত্রীরা স্বাভাবিক নিয়মে যাতায়াত করতে পারবেন।

Link copied!