• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৩ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, ছাত্রলীগ নেতাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা


শরীয়তপুর প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৩:০৪ পিএম
স্বতন্ত্র প্রার্থীর মিছিলে হামলা, ছাত্রলীগ নেতাসহ ১৬ জনের বিরুদ্ধে মামলা
শরীয়তপুর অতিরিক্ত পুলিশ সুপারের কার্যালয়। ফাইল ফটো

শরীয়তপুর-২ (নড়িয়া-সখিপুর) আসনে স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থকদের ওপর হামলার ঘটনায় উপজেলা ছাত্রলীগের সভাপতিসহ ১৬ জনকে আসামি করে মামলা করা হয়েছে।

শনিবার (৩০ ডিসেম্বর) রাতে নজরুল খলিফা নামের এক ব্যক্তি বাদী হয়ে নড়িয়া থানায় মামলাটি করেন। পরে অভিযান চালিয়ে চারজনকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তাররা হলেন নাহিদ হোসেন (৩২), ইমরান দেওয়ান (২২), রব্বানী ছৈয়াল (৩৬) ও নজরুল ইসলাম হাওলাদার (৩২)।

মামলার অন্য আসামিরা হলেন মোস্তফা শিকদার (৪৫), উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লব (৩৫), সুমন শিকদার (৩৫), রুবেল শিকদার (৩২), ইমরান খালাসী (৩৫), রফিকুল ইসলাম আকাশ (২৮), রবিন মাঝি (৩০), ফিরোজ বেপারী (৩০), মামুন দেওয়ান (৩৩), ইকবাল মাঝি (৪০), সেকেন্দার হাওলাদার (৩৬) ও নয়ন শিকদার (২৭)।

মামলা সূত্রে জানা যায়, শনিবার (৩০ ডিসেম্বর) সন্ধ্যায় শরীয়তপুর-২ আসনের স্বতন্ত্র প্রার্থী খালেদ শওকত আলীর সমর্থকরা একটি মিছিল বের করেন। মিছিলটি পৌরসভার বাঁশতলা এলাকা থেকে মুলফৎগঞ্জ এলাকায় যাচ্ছিল। এ সময় মুলফৎগঞ্জ ব্রিজের কাছাকাছি পৌঁছলে নৌকার প্রার্থী এ কে এম এনামুল হক শামীমের সমর্থক মোস্তফা শিকদার, উপজেলা ছাত্রলীগের সভাপতি আসাদুজ্জামান বিপ্লবসহ ৩০-৩৫ জন মিছিল লক্ষ্য করে বেশকিছু হাত বোমার বিস্ফোরণ ঘটান। এরপর তারা দেশীয় অস্ত্র নিয়ে ঈগল প্রতীকের সমর্থকদের ওপর হামলা চালান। এতে স্বতন্ত্র প্রার্থী সমর্থক নজরুল ইসলাম বেপারী, রশিদ চৌকিদার, আব্দুর রহিমসহ বেশ কয়েকজন আহত হন।

পরে তাদের উদ্ধার করে প্রথমে নড়িয়ার বেসরকারি একটি হাসপাতালে ভর্তি করা হয়। এদের মধ্যে পাঁচজনের অবস্থা আশঙ্কাজনক হওয়ার তাদের উন্নত চিকিৎসার জন্য জেলা সদর হাসপাতালে পাঠান চিকিৎসক।

জেলার অতিরিক্ত পুলিশ সুপার (নড়িয়া সার্কেল) আহসান হাবীব বলেন, স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ওপর হামলার অভিযোগে একটি মামলা করা হয়েছে। এ ঘটনায় চারজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের ধরতে পুলিশ কাজ করছে।

Link copied!