• ঢাকা
  • শনিবার, ১৩ জুলাই, ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৬ মুহররম ১৪৪৫

সব নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে : প্রধান বিচারপতি


সিরাজগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: জুন ২৪, ২০২৪, ০৪:০০ পিএম
সব নাগরিকের ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে : প্রধান বিচারপতি

প্রধান বিচারপতি ওবায়দুল হাসান বলেছেন, “বিচারপ্রার্থী এবং অভিযুক্ত সবারই ন্যায়বিচার পাওয়ার অধিকার রয়েছে। দেশের সব নাগরিকের বিচারপ্রাপ্তি নিশ্চিতে নিরলসভাবে কাজ করছে বিচার বিভাগ। দ্রুত বিচারপ্রাপ্তি নিশ্চিতে প্রধান অন্তরায় মামলাজট, তাই মামলাজট কমানোর জন্য নানা উদ্যোগ নেওয়া হচ্ছে।”

সোমবার (২৪ জুন) দুপুরে সিরাজগঞ্জ জেলা জজ আদালতে বিচারপ্রার্থীদের জন্য আধুনিক সুবিধা সম্বলিত বিশ্রামাগার ন্যায়কুঞ্জ উদ্বোধন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

প্রধান বিচারপতি আরও বলেন, “আদালতে আসা বিচারপ্রার্থী, অভিযুক্ত ও সাক্ষীদের দুর্ভোগ পোহাতে হয় বিশ্রামাগার না থাকার কারণে। এই দুর্ভোগ লাঘবে একটি অনন্য উদ্যোগ বিচারপ্রার্থীদের জন্য আধুনিক সুবিধা সম্বলিত বিশ্রামাগার ন্যায়কুঞ্জ, সারা দেশের সকল জজশিপে দ্রুত ন্যায়কুঞ্জ নির্মাণ করা হবে।”

গণপূর্ত বিভাগের তত্বাবধানে প্রায় ৫৩ লাখ টাকা ব্যয়ে আদালত প্রাঙ্গনে বিচারপ্রার্থীদের বসার স্থান, ব্রেস্ট ফিডিং কর্নার, টয়লেট ও মুদিখানা সম্বলিত বিশ্রামাগার উদ্বোধন অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন হাইকোর্ট বিভাগের রেজিস্টার মুন্সি মো. মশিয়ার রহমান, সিরাজগঞ্জের জেলা ও দায়রা জজ এম আলী আহম্মেদ, জেলা প্রশাসক মীর মো. মাহবুবুর রহমান ও পুলিশ সুপার আরিফুর রহমান মন্ডল।

Link copied!