• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

রামেকে ইন্টার্ন চিকিৎসকদের ৭২ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা


রাজশাহী প্রতিনিধি
প্রকাশিত: অক্টোবর ২২, ২০২২, ০৪:২৩ পিএম
রামেকে ইন্টার্ন চিকিৎসকদের ৭২ ঘণ্টা কর্মবিরতির ঘোষণা

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) শিক্ষার্থীকে জি এম শাহরিয়ারের মৃত্যুকে কেন্দ্র করে রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে সংঘর্ষের প্রতিবাদে ডাকা কর্মবিরতি স্থগিত করে কাজে যোগদান করেছিলেন ইন্টার্ন চিকিৎসকেরা। কিন্তু তাদের বেঁধে দেওয়া দাবিগুলো পূরণ না হওয়ায় মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে আবারও ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতির ঘোষণা দিয়েছেন ইন্টার্ন চিকিৎসকরা।

শনিবার (২২ অক্টোবর) দুপুরে রামেক হাসপাতালের সামনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ থেকে এই ঘোষণা দেওয়া হয়।

ইন্টার্ন পরিষদের আয়োজনে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, হাসপাতাল পরিচালনা পরিষদের সভাপতি ও রাজশাহী-২ (সদর) আসনের সংসদ সদস্য ফজলে হোসেন বাদশা, রাজশাহী মেডিকেল কলেজের অধ্যক্ষ ও বিএমএর সাধারণ সম্পাদক নওশের আলী, হাসপাতালের পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল ডা. শামীম ইয়াজদানী, স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি ও মেডিসিন বিভাগের প্রধান ডা. খলিলুর রহমান।

আগামী ২৬ অক্টোবর হাসপাতালের পরিচালনা পরিষদের জরুরি সভার আহ্বানের ঘোষণা দিয়ে সমাবেশে ফজলে হোসেন বাদশা বলেন, “ওই সময় ঘটনার পর্যালচনা করা হবে। এরপর পরবর্তী বিষয়ে সিদ্ধান্ত গ্রহন করবে হাসপাতাল পরিচালনা পরিষদ।“

এদিকে, হাসপাতাল কর্তৃপক্ষের করা অভিযোগ মামলা হিসেবে রেকর্ড না করায় ক্ষোভ প্রকাশ করেন বাদশা। তিনি রাবি ছাত্রের মৃত্যুর কারণ উদঘাটন এবং হাসপাতালে হামলাকারীদের শনাক্ত করার জন্য পুলিশের প্রতি আহ্বান জানান।

রামেক হাসপাতালের ইন্টার্ন চিকিৎসক পরিষদের সভাপতি ডা. মো. ইমরান হোসেন জানান, রোগীদের চিকিৎসার বিষয় মাথায় রেখে তারা কর্মবিরতি স্থগিত করেছিলেন। কিন্তু ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও তাদের দেওয়া দাবিগুলো পূরণ করা হয়নি।

মানববন্ধনে ডা. ইমরান হোসেন বলেন, “হাসপাতালে হামলার ঘটনায় অভিযুক্তদের ২৪ ঘণ্টার মধ্যে আইনের আওতায় আনার কথা বলেছিলেন প্রশাসন। এ ছাড়া হাসপাতালে চিকিৎসকসহ সবার সার্বিক নিরাপত্তার কথা বলা হয়েছিল। কিন্তু ২৪ ঘণ্টা অতিবাহিত হলেও কোনো প্রকার দাবি পূরণ করা হয়নি। তাই ৭২ ঘণ্টার আল্টিমেটাম দিয়ে কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়েছে। বেঁধে দেওয়া সময়ের মধ্যে যদি দাবি-দাওয়া পূরণ না হয়, পরবর্তীতে কঠোর কর্মসূচি ঘোষণা করা হবে।”

Link copied!