• ঢাকা
  • শনিবার, ২৭ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সোনা চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন


মানিকগঞ্জ প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৩, ২০২৪, ০৩:২২ পিএম
সোনা চোরাচালান মামলায় ৫ জনের যাবজ্জীবন

মানিকগঞ্জে সোনা চোরাচালান মামলায় ৫ জনকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাদের প্রত্যেককে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ মার্চ) দুপুরে মানিকগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক জয়শ্রী সমাদ্দার এই রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন সাতক্ষীরার কলারোয়া উপজেলার ইয়াহিয়া আমিন, যশোরের ঝিকরগাছার আমিনুর রহমান, মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার মনিরুজ্জামান রনি, ঢাকার এলিফ্যান্ট রোডের জাহিদুল ইসলাম ও জহিুরুল ইসলাম। রায় ঘোষণার সময় তারা প্রত্যেকে আদালতে উপস্থিত ছিলেন।

মামলা সূত্রে জানা যায়, ২০১৮ সালের ৪ অক্টোবর আসামিরা ধানমন্ডির শংকর বাসস্ট্যান্ড থেকে একটি বাসে যাত্রীবেশে প্রায় ৪৪ কেজি সোনা পাচারের উদ্দেশে বেনাপোল যাচ্ছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে র্যাব-২ এই খবর পাওয়ার পর মানিকগঞ্জ সদর থানা পুলিশের সহায়তায় ঢাকা-আরিচা মহাসড়কের তরা এলাকায় চেকপোস্ট বসায়। এ সময় বাস থেকে নেমে আসামিরা দৌড়ে পালানোর চেষ্টা করেন। পরে তাদের আটকের পর দেহ তল্লাশি করে ২২৭টি সোনার বার জব্দ করা হয়। যার ওজন প্রায় ৪৪ কেজি।

এ ঘটনায় সদর থানায় মামলা হলে পুলিশ তদন্ত শেষে আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয়। পরে আদালত বিচারিক প্রক্রিয়া শেষে রায় ঘোষণা করেন।

রায়ের বিষয়টি নিশ্চিত করে সন্তোস প্রকাশ করেছেন রাষ্ট্রপক্ষের আইনজীবী মথুর নাথ সরকার। তবে এই রায়ে অসন্তোষ জানিয়েছেন আসামিপক্ষের আইনজীবী নজরুল ইসলাম বাদশা। তিনি রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করার কথা জানিয়েছেন।

Link copied!