• ঢাকা
  • রবিবার, ০৫ মে, ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫

এক মসজিদে ৩৬ বছর, রাজকীয় সংবর্ধনায় মুয়াজ্জিনের বিদায়


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: ফেব্রুয়ারি ৩, ২০২৪, ০৯:৩২ পিএম
এক মসজিদে ৩৬ বছর, রাজকীয় সংবর্ধনায় মুয়াজ্জিনের বিদায়

নোয়াখালীর বেগমগঞ্জের একটি মসজিদের টানা ৩৬ বছর খেদমত শেষে বিদায় বেলায় মোহাম্মদ হেলাল উদ্দিন নামের এক মুয়াজ্জিনকে রাজকীয় সংবর্ধনা দেওয়া হয়েছে।

শুক্রবার (২ ফেব্রুয়ারি) জুমার নামাজ শেষে উপজেলার নরোত্তমপুর গ্রামের গুড়াগাজী বেপারী বাড়ি মসজিদে তাকে এ সংবর্ধনা দেওয়া হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গুড়াগাজী জামে মসজিদের মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল উদ্দিন। তিনি একই মসজিদে একটানা তিন যুগেরও বেশি সময় মুয়াজ্জিন হিসেবে খেদমত করেছেন। বয়স বেড়ে যাওয়া ও কর্মক্ষমতা কমে যাওয়ায় দীর্ঘ কর্মজীবন শেষে তিনি অবসর নিয়েছেন। তার এই দীর্ঘ খেদমত জীবনকে স্মরণীয় করে রাখতে মসজিদ কমিটির পরিচালনা পরিষদ ও স্থানীয় স্বেচ্ছাসেবী সংগঠন মানবতা এক্সপ্রেসের পক্ষ থেকে এই বিদায় সংবর্ধনা দেওয়া হয়।

এ উপলক্ষে এলাকার হাজারো মুসল্লির উপস্থিতিতে তাদের পক্ষ থেকে নগদ এক লাখ পঞ্চাশ হাজার টাকাসহ পরিবারের সদস্যদের জন্য উপহার সামগ্রী প্রদান করা হয়েছে মুয়াজ্জিনকে। এ সময় হাজারো মুসল্লি কয়েকটি পিকআপভ্যান ও ফুলসজ্জিত একটি মাইক্রোবাসে করে মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল হুজুরকে ফুলেল শুভেচ্ছায় পুরো গ্রাম ঘুরিয়ে নিজ বাড়িতে পৌঁছে দেন।

এ সময় মুয়াজ্জিন হিসেবে মুসল্লিদের এমন সম্মান পেয়ে সবার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন মোহাম্মদ হেলাল।

সংবর্ধনায় বক্তব্য রাখেন মসজিদের উপদেষ্টা ও দৈনিক নয়াদিগন্তের নোয়াখালী অফিস প্রধান মুহাম্মদ হানিফ ভুঁইয়া, সাংবাদিক তাজুল ইসলাম মানিক, স্থানীয় ইউপি সদস্য জিল্লুর রহমান, সমাজ সেবক শরীফ উল্লাহ, মানবতা এক্সপেসের মনির হোসেন, মনসাদ আলম প্রমুখ।  

এ সময় বক্তারা বলেন, সরকারি-বেসরকারি অনেক প্রতিষ্ঠানে চাকরি জীবন শেষে এককালীন আর্থিক সুবিধা ও পেনশনসহ নানা সুযোগ-সুবিধা আছে। কিন্তু আল্লাহর ঘর মসজিদের খতিব, মুয়াজ্জিনদের জন্য এ সুবিধা না থাকলেও গুড়াগাজী জামে মসজিদের মুয়াজ্জিন মোহাম্মদ হেলাল হুজুরের সম্মানজনক রাজকীয় বিদায় সংবর্ধনার এই উদ্যোগ আগামীতে অন্যান্য মসজিদের খতিব, মুয়াজ্জিনদের সম্মানে নতুন দিগন্ত উন্মেচিত হবে।  

Link copied!