• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

ছদ্মবেশে অভিযান, পাসপোর্ট অফিস থেকে ৩ দালাল গ্রেপ্তার


পিরোজপুর প্রতিনিধি
প্রকাশিত: মার্চ ১৫, ২০২৩, ০৬:৫৭ পিএম
ছদ্মবেশে অভিযান, পাসপোর্ট অফিস থেকে ৩ দালাল গ্রেপ্তার

পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসে ছদ্মবেশে অভিযান চালিয়ে তিন দালালকে গ্রেপ্তার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বুধবার (১৫ মার্চ) দুপুরে ছদ্মবেশে এ অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ তাদের বিভিন্ন মেয়াদে সাজা দেন।

সাজা পাওয়া তিন ব্যক্তি হলেন জেলার ইন্দুরকানী উপজেলার ভবানীপুর এলাকার ইলিয়াস হোসেন (৪৮), পিরোজপুর পৌরসভার উকিলপাড়া এলাকার রিয়াজ হোসেন (৪০) ও সদর উপজেলার ভাইজোড়া এলাকার মাকসুদুর রহমান (৪৬)।

এ ছাড়া অভিযানে পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের অফিস সহায়ক জহিরুল ইসলাম ও পরিচ্ছন্নতাকর্মী রাযেস লাল দাসকে আটক করা হয়। তাদের বিষয়ে বিভাগীয় ব্যবস্থা নেওয়া হবে বলে জানান পিরোজপুর আঞ্চলিক পাসপোর্ট অফিসের উপপরিচালক কাউসারুল হক।

দুদকের পিরোজপুর জেলা শাখার উপপরিচালক শেখ গোলাম মাওলা বলেন, “বিভিন্ন সময় পাওয়া অভিযোগের সত্যতা যাচাইয়ের জন্য দুদকের একটি ছদ্মবেশী দল পাসপোর্ট অফিসে অভিযান চালায়। তাদের কাছেও দালালেরা ঘুষ দাবি করে। পরে তারা অভিযান চালিয়ে ইলিয়াস, রিয়াজ ও মাকসুদুর নামের তিন দালালকে গ্রেপ্তার করে।”

নির্বাহী ম্যাজিস্ট্রেট কফিল উদ্দিন মাহমুদ বলেন, “দুদক অভিযান চালিয়ে পাসপোর্ট অফিস থেকে তিনজনকে আটকের পর ভ্রাম্যমাণ আদালতে সোপর্দ করে। অভিযোগের সত্যতা পাওয়ায় ভ্রাম্যমাণ আদালতে একজনকে ১০ দিন ও দুজনকে সাত দিন কারাদণ্ড দিয়ে জেল হাজতে পাঠানো হয়।”

Link copied!