• ঢাকা
  • বুধবার, ০৮ মে, ২০২৪, ২৫ বৈশাখ ১৪৩১, ২৯ শাওয়াল ১৪৪৫

পুতুলের গায়ে ১০১টি সুই, এলাকাজুড়ে চাঞ্চল্য


কুড়িগ্রাম প্রতিনিধি
প্রকাশিত: জানুয়ারি ১৫, ২০২৪, ০৫:২১ পিএম
পুতুলের গায়ে ১০১টি সুই, এলাকাজুড়ে চাঞ্চল্য

কুড়িগ্রাম পৌর শহরের একটি বাড়ির উঠান থেকে ১০১টি সুই ঢোকানো অবস্থায় লাল সাদা রঙের একটি পুতুল উদ্ধার করা হয়েছে। পুতুলটি দেখার পর এলাকাজুরে চাঞ্চল্য তৈরি হয়েছে। আতঙ্কিত অবস্থায় রয়েছেন ওই বাড়ির লোকজন।

সোমবার (১৫ জানুয়ারি) সকালে জেলার পৌর শহরের কলেজপাড়া এলাকার মৃত মাজেদুল ইসলামের বাড়িতে সুই ঢোকানো পুতুলটি পাওয়া যায়।

স্থানীয়রা বলেন, সকালে মাজেদুল ইসলামের বাড়িতে চিৎকার-চেচামেচি শুনে সেখানে যাই। পরে দেখি সবাই সুই ঢোকানো একটি পুতুল নিয়ে কথা বলছেন। তারা এক একজন এক এক রকম কথা বলছেন। কেউ জাদুটোনা করার জন্য কেউ হয়তো এমনটি করেছে। পুতুলটি দেখার পর থেকে ওই বাড়ির লোকজন আতঙ্কিত হয়ে পড়েছেন।

ওই বাড়ির বাসিন্দা মর্জিনা বেগম বলেন, “আমি সকালে ঘুম থেকে উঠে নামাজ পড়ে হাটতে বের হই। পরে বাড়ি এসে মেয়েকে স্কুলে পাঠানোর জন্য রেডি করছিলাম। হঠাৎ আমার মেয়ে পুতুলটি দেখে। পরে সেটি নিতে গিয়ে দেখে পুতুলের গায়ে ১০১টি সুই ঢোকানো।”

মর্জিনা বেগম আরও বলেন, “পরে আমি আমার ভাইকে ডাকি এবং প্রতিবেশিদের খবর দেই। আমাদের তো কারো সঙ্গে কোনো জগড়া বিবাদ নাই। কেন মানুষ এমনটা করল। এটা নিয়ে আমরা সবাই অনেক দুঃশ্চিন্তায় আছি।”

স্থানীয় সাংবাদিক ফিরোজ আলম মনু বলেন, “আমাদের এলাকার একটি বাড়িতে কেবা কারা একটি পুতুল রেখে গেছেন। পুতুলের গায়ে ১০১টি সুই ঢোকানো। এমন দেখে পরিবারটি দুঃশ্চিন্তায় আছে। আশপাশের মানুষও নানা রকম কথা বলছেন। সবমিলিয়ে এলাকায় একটা চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।”

এ বিষয়ে ভোগডাঙা সরদারপাড়া জামে মসজিদের ইমাম মাওলানা শাহাজাহান আলী বলেন, ‌“জাদুটোনা করার উদ্দেশ্যে কেউ করেছে কি না, এটা না দেখলে বোঝা যাবে না। কেননা পুতুলটির গায়ে কারো নাম লেখা থাকলে এটা কালো জাদুর মধ্যে পড়ে। হাদিসে জাদুটোনার বিষয়টি উল্লেখ আছে।”

Link copied!