• ঢাকা
  • সোমবার, ২৪ জুন, ২০২৪, ১০ আষাঢ় ১৪৩১,

২৪ বস্তা ভারতীয় সুপারি আটক


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুলাই ১৫, ২০২১, ১০:৫৫ পিএম
২৪ বস্তা ভারতীয় সুপারি আটক

সুনামগঞ্জ সীমান্তে সিলেটের বিজিবি সদস্যরা অভিযান চালিয়ে ২৪ বস্তা ভারতীয় সুপারি আটক করেছে। রোববার (১১ জুলাই) সকালে জেলার বিভিন্ন স্থানে এ  অভিযান চালানো হয়।

এলাকাবাসী সূত্রে জানা গেছে, আসন্ন ঈদকে সামনে রেখে সুনামগঞ্জের দোয়ারাবাজার, বিশ্বম্ভরপুর, তাহিরপুর, মধ্যনগর ও সুনামগঞ্জ সদর উপজেলার সীমান্ত এলাকা দিয়ে ভারত থেকে অবাধে কয়লা, পাথর, গরু, বাঁশ, কাঠ, সুপারি, কাপড়, মদ, গাঁজা, হেরোইন, ইয়াবা ও অস্ত্র পাচার করছে চোরাচালানীরা।

আর এই চোরাচালানকে কেন্দ্র করে চলছে জমজমাট চোরাচালান ও চাঁদাবাজি। র‌্যাব ও পুলিশ বিভিন্ন সময় অভিযান চালিয়ে মাদক, অস্ত্র ও কাপড়সহ বিভিন্ন অবৈধ মালামাল ও চোরাচালানীদেরকে গ্রেপ্তার করেছে। কিন্তু সুনামগঞ্জ জেলার বিভিন্ন সীমান্তের দায়িত্বে থাকা বিজিবি সদস্যরা এ ব্যাপারে কোনো ভূমিকা না নেওয়ার কারণে দিনদিন চোরাচালান ও চাঁদাবাজি বেড়েই যাচ্ছে।

আজ সকালে দোয়ারাবাজার উপজেলার বাংলাবাজার সীমান্তে অভিযান চালিয়ে ভারত থেকে পাচারকৃত ২৪ বস্তা সুপারি আটক করে সিলেট ৪৮ ব্যটালিয়নের বিজিবি সদস্যরা।

কিন্তু চোরাচালানীদেরকে আটক করা যায়নি। বিজিবির উপস্থিতি টের পেয়ে সুপারির বস্তা ফেলে চোরাচালানীরা পালিয়ে যায় বলে জানা গেছে।

সিলেট ৪৮ ব্যটালিয়নের বিজিবি অধিনায়ক আহমেদ ইউসুফ জামিল বলেন, আটককৃত অবৈধ সুপারি সুনামগঞ্জের ছাতক শুল্ক কার্যালয়ে জমা দেওয়া হয়েছে।

Link copied!