• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

রাজবাড়ীতে আইনজীবীদের বিক্ষোভ


রাজবাড়ী প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২১, ০৪:০৩ পিএম
রাজবাড়ীতে আইনজীবীদের বিক্ষোভ

রাজবাড়ীতে বার অ্যাসোসিয়েশনের জমিতে অবৈধ মার্কেট নির্মাণ এবং আইনজীবীদের ওপর হামলায় জড়িতদের বিচারের দাবিতে চলমান আন্দোলনের রূপরেখা হিসেবে সাধারণ আইনজীবী পরিষদের ব্যানারে বিক্ষোভ সমাবেশ ও স্মারকলিপি প্রদান করেছেন আইনজীবীরা।

মঙ্গলবার (৩১ আগস্ট) সকাল সাড়ে ১০টায় জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এই বিক্ষোভ সমাবেশ করেন তারা। পরে আইনমন্ত্রী বরাবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি প্রদান করা হয়।

বিক্ষোভ সমাবেশে বক্তব্য রাখেন রাজবাড়ী বার অ্যাসোসিয়েশনের সভাপতি স্বপন কুমার সোম, যুগ্ম সাধারণ সম্পাদক খান মো. জহিরুল হক, সাধারণ আইনজীবী পরিষদের আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা মো. ওমর আলী, যুগ্ম আহ্বায়ক মোল্লা নিয়াজ মো. আইয়ুব, এটিএম মোস্তফা মিঠু, মো. মাহবুব রহমান, সদস্য সচিব মো. মনজুর মোরশেদ, নির্বাহী সদস্য বিজন কুমার বোস, মো. রেজাউল করিম রেজা।

এ সময় বক্তারা বলেন, বার অ্যাসোসিয়েশনের জায়গায় অবৈধভাবে মার্কেট নির্মাণ করছে জেলা ও দায়রা জজ। আমরা বারবার অভিযোগ জানিয়েছি। কিন্তু প্রতিকার না পেয়ে আমার হাইকোর্টে রিট করেছি। হাইকোর্ট মার্কেট নির্মাণ স্থগিত করেন। আমরা আইনমন্ত্রী, অ্যাটর্নি জেনারেল এবং সারাদেশের বার অ্যসোসিয়েশনের সভাপতি, সাধারণ সম্পাদককেও বিষয়টি অবহিত করেছি। আমরা এর আগেও শান্তিপূর্ণ আন্দোলন করেছি। কিন্তু সেই আন্দোলনে জেলা ও দায়রা জজ আদালতের চতুর্থ শ্রেণির কর্মচারী দ্বারা বারের আইনজীবীরা নির্যাতিত হয়েছেন। আমরা তারও বিচার পাইনি।

বক্তারা আরো বলেন, আমরা জেলা ও দায়রা জজ আদালত বর্জন করেছি। কিন্তু জেলা ও দায়রা জজ কোনোভাবেই বিষয়টি আমলে নিচ্ছেন না। আমাদের জমি ফিরিয়ে দেওয়ার ব্যবস্থা না করে বাণিজ্য করছেন। আমরা এর তীব্র নিন্দা জানাই এবং আমাদের স্বত্ব দখলীয় জমি ফেরত না পাওয়া এবং আইনজীবীদের ওপর হামলায় দোষীদের বিচার না হওয়া পর্যন্ত এই আন্দোলন চলমান থাকবে।

Link copied!