• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৮ জুলাই, ২০২৪, ৩ শ্রাবণ ১৪৩১, ১১ মুহররম ১৪৪৫

মেয়েকে বিষপানে হত্যার পর মায়ের আত্মহত্যা


নোয়াখালী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৯:২১ পিএম
মেয়েকে বিষপানে হত্যার পর মায়ের আত্মহত্যা

নোয়াখালীর কবিরহাট উপজেলায় শিশু মেয়ে জান্নাতুল মাওয়া জেসীকে (৫) বিষপান করিয়ে মা সাজেদা আক্তার (২৭) আত্মহত্যা করেছেন। মৃতরা উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের নরসিংহপুর গ্রামের সৌদি প্রবাসী আব্দুল কুদ্দুছের স্ত্রী ও মেয়ে।

বৃহস্পতিবার (১৪ এপ্রিল) বিকেল ৫টার দিকে উপজেলার চাপরাশিরহাট ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের নরসিংপুর গ্রামের সিরাজ ইঞ্জিনিয়ারের বাড়িতে এ ঘটনা ঘটে। পুলিশ তাৎক্ষণিক এ আত্মহত্যার কোনো কারণ জানাতে পারেনি। ঘটনার পর থেকে নিহতের স্বামী পলাতক আছেন।

স্থানীয় সূত্রে জানা যায়, প্রবাসী আব্দুল কুদ্দুছ গত ১০দিন আগে সৌদি আরব থেকে দেশে আসেন। দেশে আসার পর স্বামী-স্ত্রীর মধ্যে একাধিক কারণে পারিবারিক কলহ দেখা দেয়। এর আগে কুদ্দুছ তার স্ত্রী সাজেদাকে কয়েকবার মারধর করেন বলে অভিযোগ রয়েছে । 

ধারণা করা হচ্ছে, বিকেল ৫টার দিকে পরিবারের সদস্যদের অগোচরে সাজেদা প্রথমে নিজে বিষপান করেন। তারপর তার মেয়ে জান্নাতুলকে বিষপান করান। একপর্যায়ে মা-মেয়ে গুরুত্বর অসুস্থ হয়ে পড়লে পরিবারের সদস্য এবং বাড়ির লোকজন তাদেরকে হাসপাতালে নেওয়ার পথে সাজেদা মারা যান। গুরুত্বর অবস্থায় শিশু জান্নাতুলকে নোয়াখালী জেনারেল হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক সন্ধ্যা সাড়ে ৬টার দিকে তাকেও মৃত ঘোষণা করেন।

কবিরহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রফিকুল ইসলাম ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, “স্থানীয় চেয়ারম্যান মা-মেয়ের আত্মহত্যার বিষয়টি আমাকে অবহিত করেছেন। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। লিখিত অভিযোগ পেলে পরে এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়া হবে।”

Link copied!