• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৩ জুন, ২০২৪, ৩০ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলহজ্জ ১৪৪৫

ভোলায় করোনায় ৫ নারীসহ ৭ জনের মৃত্যু


ভোলা প্রতিনিধি
প্রকাশিত: জুলাই ৩০, ২০২১, ০৪:৫৯ পিএম
ভোলায় করোনায় ৫ নারীসহ ৭ জনের মৃত্যু

ভোলায় গত ২৪ ঘণ্টায় করোনা আইসোলেশন ইউনিটে করোনা আক্রান্ত হয়ে ও উপসর্গ নিয়ে পাঁচ নারীসহ সাতজনের মৃত্যু হয়েছে। 

বৃহস্পতিবার (২৯ জুলাই) দুপুর থেকে শুক্রবার (৩০ জুলাই) দুপুর পর্যন্ত সদর হাসপাতালের এদের মৃত্যু হয়। ভোলা সদর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক মো. সিরাজ উদ্দিন এতথ্য নিশ্চিত করেন।

সদর উপজেলার রাজাপুর ইউনিয়নের ইয়ানুর (১৯), উত্তর দিঘলদী ইউনিয়নের আসমা বেগম (৩৩), ধনিয়া ইউনিয়নের রেনু বিবি (৬৫),  সাহানুর বেগম (৫৬), শিবপুর ইউনিয়নের রেনু বেগম (৫০) ও লালমোহন উপজেলার গজারিয়া এলাকার মো. আবু তাহের (৬০) করোনা উপসর্গ নিয়ে এবং মো. তসির (৫০) করোনা আক্রান্ত হয়ে মারা যান।

এছাড়া গত ২৪ ঘণ্টায় ৩২২ জনের নমুনা পরীক্ষা করে ১৪৩ জনের করোনা শনাক্ত হয়েছে। নমুনা পরীক্ষায় শনাক্তের হার ৪৪ দশমিক ৪ শতাংশ। নতুন আক্রান্তদের মধ্যে ৮৯ জন ভোলা সদর, একজন দৌলতখান, ৯ জন বোরহানউদ্দিন, লালমোহন ২৩ জন, ১৪ জন চরফ্যাশন ও ৭ জন মনপুরা উপজেলার বাসিন্দা। এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা তিন হাজার ৬৫৬ জনে দাঁড়িয়েছে। এছাড়া গত ২৪ ঘণ্টায় নতুন আরও ৩১জন ভর্তিসহ বর্তমানে হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৬৯ জন চিকিৎসাধীন রয়েছে।

বৃহস্পতিবার (২৯ জুলাই) রাতে ভোলার সিভিল সার্জন দপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেন। 

ভোলা সিভিল সার্জন কার্যালয়ের দেওয়া তথ্য বিশ্লেষণ করে দেখা যায়, গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ১৪৩ জনের মধ্যে ৬৯ জন নারী ও ৭৪ জন পুরুষ রয়েছে। এদের মধ্যে ১ থেকে ১৯ বছর বয়সী আক্রান্ত ২৫ জন, ২০ থেকে ২৯ বছর বয়সী ৩৩ জন, ৩০ থেকে ৩৯ বছর বয়সী ৩০ জন, ৪০ থেকে ৫৯ বছর বয়সী ৩২ জন, ৬০ থেকে ৭৯ বছর বয়সী ২১ জন এবং ৮০ থেকে ১০০ বছর বয়সী মাত্র দুইজন রয়েছেন। ষাটোর্ধ্ব ব্যক্তিদের আক্রান্তের হার ১৬ শতাংশ আর ৩০ বছরের নিচে আক্রান্তের হার ৪১ শতাংশ। এছাড়া ৩০ থেকে ৫৯ বছর বয়সীদের আক্রান্তের হার ৪৩ দশমিক ৩৫ শতাংশ। 

সিভিল সার্জন অফিস সূত্র জানায়, এ পর্যন্ত জেলার সাত উপজেলায় করোনা আক্রান্ত হয়েছেন তিন হাজার ৬৫৬ জন। এর মধ্যে চলতি জুলাই মাসেই আক্রান্ত হন এক হাজার ৫৯৬ জন। আর গত এক সপ্তাহে আক্রান্ত হয়েছেন ৭৯১ জন। এর মধ্যে ২৫ জুলাই ১০২ জন, ২৬ জুলাই ১৩৭ জন‌, ২৭ জুলাই ১২০ জন, ২৮ জুলাই ১৭৬, ২৯ জুলাই ১১৩ ও ৩০ জুলাই ১৪৩ জনের শরীরে করোনা শনাক্ত হয়। 

ভোলায় করোনা আক্রান্ত ৩ হাজার ৬৫৬ জনের মধ্যে সুস্থ হয়েছেন দুই হাজার ৩৭৬ জন। গত ২৪ ঘণ্টায় নতুন আরও ১৮ জন ভর্তিসহ বর্তমানে হাসপাতালে করোনা আইসোলেশন ইউনিটে ৪২ জন চিকিৎসাধীন রয়েছে। করোনা আক্রান্ত হয়ে জেলায় মোট মৃত্যু হয়েছে ৩১ জনের। এর বাইরেও করোনা আক্রান্ত হয়ে জেলার বাইরে ও উপসর্গ নিয়ে আরও অন্তত ৫৫ জনের মৃত্যু হয়েছে।  

সিভিল সার্জন অফিস সূত্র আরও জানায়, ভোলা থেকে এ পর্যন্ত ১৭ হাজার ৭৬৬ জনের নমুনা সংগ্রহ করে ল্যাবে পরীক্ষা করা হয়েছে।  

Link copied!