• ঢাকা
  • মঙ্গলবার, ২৫ জুন, ২০২৪, ১১ আষাঢ় ১৪৩১,

ভোটের ভয়ে বাল্য বিবাহে বাধা না দিয়ে সহযোগিতা করেন জনপ্রতিনিধিরা


সাতক্ষীরা প্রতিনিধি
প্রকাশিত: সেপ্টেম্বর ৮, ২০২১, ০৯:৪৭ পিএম
ভোটের ভয়ে বাল্য বিবাহে বাধা না দিয়ে সহযোগিতা করেন জনপ্রতিনিধিরা

সাতক্ষীরার কালিগঞ্জে বাল্য বিবাহ প্রতিরোধে সামাজিক উদ্যোগ ও প্রশাসনের হস্তক্ষেপ কামনা করে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ইয়ুথ ভলেন্টিয়ার এনগেজমেন্ট কমিউনিটি ডেভেলপমেন্ট এর আয়োজনে এবং প্রেরণা নারী সংগঠনের সহযোগিতায় বুধবার (৮ সেপ্টম্বর) সকাল সাড়ে ১০ টায় উপজেলা পরিষদের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি।

এতে প্রধান অতিথি ছিলেন উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

মানববন্ধনে বক্তব্য রাখেন রতনপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম খোকন, দৈনিক দক্ষিণের মশাল সম্পাদক আশেক ই এলাহী, জেলা পরিষদ সদস্য শাহনেওয়াজ পারভীন মিলি, কালিগঞ্জ প্রেসক্লাবের সভাপতি সাইফুল বারী সফু, সাধারণ সম্পাদক সুকুমার দাস বাচ্চু, প্রেরণা নারী সংগঠনের নির্বাহী পরিচালক সম্পা গোস্বামী প্রমুখ।

বক্তারা বলেন, ২০১৫ সালে বাংলাদেশের প্রথম বাল্য বিবাহ মুক্ত উপজেলা হিসেবে কালিগঞ্জকে ঘোষণা করা হয়েছিল। কিন্তু কিছুদিন পর আবারও বাল্য বিবাহ শুরু হয়। বর্তমানে আবারও ব্যাপকভাবে কালিগঞ্জে বাল্য বিবাহ সংগঠিত হচ্ছে। জনপ্রতিনিধিরা ভোটের ভয়ে বাল্য বিবাহে বাধা না দিয়ে সহযোগিতা করেন। বিশেষ করে করোনাকালেও কালিগঞ্জসহ সাতক্ষীরায় অনেক বাল্য বিবাহ সংগঠিত হয়েছে। আমাদের উদ্যোগ নিতে যেন আর কোনো শিশু অন্য একটি শিশুর মা না হয়। যেন একটি শিশুকে অকালে মৃত্যুর দ্বার প্রান্তে না দেই। বক্তারা অবিলম্বে বাল্য বিবাহ বন্ধে প্রশাসনকে কঠোর হওয়ার আহ্বান জানান।

Link copied!