• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনায় বিশ্ববিদ্যালয় ছাত্রী


বরগুনা প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ৩০, ২০২২, ১০:১১ এএম
বিয়ের দাবিতে জামালপুর থেকে বরগুনায় বিশ্ববিদ্যালয় ছাত্রী

বিয়ের দাবিতে বরগুনায় প্রেমিকের বাড়িতে অবস্থান নিয়েছেন জামালপুরের এক তরুণী। এ ঘটনায় বাড়িতে তালা দিয়ে গা ঢাকা দিয়েছেন প্রেমিক মাহমুদুল হাসান ও তার পরিবার।

বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে বরগুনার বেতাগী উপজেলায় আসেন ওই তরুণী। তিনি বেতাগী উপজেলার চান্দখালী বাজারসংলগ্ন কাঠপট্টি এলাকায় ওই ছাত্রের বাড়ির সামনে এখনো অবস্থান করছেন।

তরুণী জানান, জামালপুরের সরিষাবাড়ীতে তার গ্রামের বাড়ি। ঢাকার উত্তরায় থাকেন এবং সেখানে একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে আইন বিষয়ে পড়ছেন।

মাহমুদুল হাসান রাজধানীর একটি বেসরকারি বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নরত। সেই সূত্রে ওই তরুণীর সঙ্গে মাহমুদুলের পরিচয়। তিন বছর প্রেমের সম্পর্কের পর বিয়ের জন্য সম্প্রতি চাপ দিলে মাহমুদুল নানা অজুহাতে এড়িয়ে যেতে থাকেন। রোজার শুরুতে মাহমুদুল গ্রামের বাড়ি চলে আসেন। বাড়িতে আসার পর তরুণীর সঙ্গে যোগাযোগ কমিয়ে দেন। কয়েক দিন ধরে তার ফোন নম্বরটি বন্ধ। এরপরই তরুণী বৃহস্পতিবার সকালে বরগুনায় এসে চান্দখালী বাজারসংলগ্ন মাহমুদুলের বাসায় অবস্থান নেন।

তরুণী বলেন, “আমি বাধ্য হয়ে এখানে এসেছি। ও আমায় বিয়ের প্রতিশ্রুতি দিয়েছিল। তিন বছর ধরে আমাদের রিলেশন। আমি সর্বস্ব খুইয়ে এখন নিরুপায় হয়ে এখানে এসেছি। বিয়ে করে স্ত্রীর মর্যাদা দিয়ে ঘরে না তুললে এখানেই আত্মহত্যা করব।”

বেতাগী উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সুহৃদ সালেহিন বলেন, “আমি বিষয়টি জেনেছি। ওই তরুণীর নিরাপত্তা ও আইনগত সহায়তার জন্য আমি বেতাগী থানার ওসিকে বলেছি। বিষয়টি সমাধানে উভয়ের পরিবারের সঙ্গে যোগাযোগের চেষ্টা করছি।”

বেতাগী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. শাহ আলম হাওলাদার বলেন, “চান্দখালী ফাঁড়ির ইনচার্জকে পাঠিয়ে তরুণীর নিরাপত্তা দেওয়া হচ্ছে। তাকে আইনগত সহায়তা দিয়ে পরিবারের মাধ্যমে আমরা বিষয়টি সমাধানের চেষ্টা করছি।”

Link copied!