• ঢাকা
  • শনিবার, ২৭ জুলাই, ২০২৪, ১২ শ্রাবণ ১৪৩১, ২০ মুহররম ১৪৪৫

বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: নভেম্বর ৩০, ২০২১, ০৯:৫৪ পিএম
বিমানের ধাক্কায় ২ গরুর মৃত্যু
ফাইল ছবি

বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় কক্সবাজারে ভয়াবহ দুর্ঘটনা থেকে রক্ষা পেয়েছে বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের একটি উড়োজাহাজ।

জানা যায়, বিমানবন্দর থেকে উড্ডয়নের সময় বিমানের নোজ গিয়ারের (পেছনের চাকা) সঙ্গে দুটি গরুর ধাক্কা লাগে। গরু দুটি রানওয়েতে ঘোরাঘুরি করছিল। রানওয়ে থেকে বিমানের চাকা শূন্যে ওঠার দুই থেকে তিন সেকেন্ডের মধ্যে এই ঘটনা ঘটে। ঘটনাস্থলেই গরু দুটি মারা যায়। এতে উড়োজাহাজটির যান্ত্রিক ত্রুটি দেখা দেয়। 

কক্সবাজার বিমানবন্দর ও শাহজালাল বিমানবন্দর সূত্রে এ তথ্য নিশ্চিত হওয়া গেছে। 

শাহজালাল বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের বিজি-৪৩৮ উড়োজাহাজটি সন্ধ্যায় ৬টা ৪৫ মিনিটে ঢাকায় পৌঁছায়। অবতরণের আগে শাহজালাল বিমানবন্দরের এয়ার ট্র্যাফিক কন্ট্রোলকে (এটিসি) পাইলট উড়োজাহাজের পেছনের চাকা ক্ষতিগ্রস্ত হওয়ার কথা জানালে আকাশে কিছুক্ষণ অপেক্ষা করতে বলা হয়। প্রায় ২০ মিনিট ঢাকার আকাশে ঘুরতে থাকে উড়োজাহাজটি। এ সময়ের মধ্যে শাহজালাল বিমানবন্দর কর্তৃপক্ষ তাদের প্রস্তুতি সম্পন্ন করে, যেন অবতরণের সময় কোনো অনাকাঙ্ক্ষিত দুর্ঘটনা ঘটলে দ্রুত ব্যবস্থা নেওয়া যায়। পরে রাত ৭টা ১০ মিনিটে বিমানটি বিশেষ সতর্কতার সঙ্গে অবতরণ করান পাইলট।

এ সময় শ্বাসরুদ্ধর এক পরিস্থিতিতে সফলভাবে উড়োজাহাজটি অবতরণ করাতে সক্ষম হন তিনি। 

এর আগে সন্ধ্যা ৫টা ৫৩ মিনিটে কক্সবাজার থেকে ঢাকার হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের উদ্দেশে উড্ডয়ন করে উড়োজাহাজটি।

Link copied!