• ঢাকা
  • সোমবার, ০৬ মে, ২০২৪, ২৪ বৈশাখ ১৪৩১, ২৬ শাওয়াল ১৪৪৫

বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী


সিলেট প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ১২, ২০২২, ০৪:১৬ পিএম
বাংলাদেশের মানুষ বেহেশতে আছে: পররাষ্ট্রমন্ত্রী

বৈশ্বিক মন্দায় অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে বলে মন্তব্য করেছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, “বাংলাদেশ শ্রীলঙ্কা হয়ে যাবে, একটি পক্ষ প্যানিক ছড়ানোর জন্য এমন কথা বলছে।”

শুক্রবার (১২ আগস্ট) সকালে সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরে মতবিনিময় সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

মন্ত্রী বলেন, “বাংলাদেশ থেকে যেসব দেশে অর্থ পাচার হয় তাদের কাছে তথ্য চাওয়া হলে সেসব দেশ তথ্য দিতে চায় না, এটা তাদের মজ্জাগত সমস্যা।”

নতুন করে সুইস ব্যাংকের কাছে অর্থ পাচারকারীদের তথ্য চাওয়া হবে কি না- এমন প্রশ্নে ড. মোমেন বলেন, “অর্থ মন্ত্রণালয় ও বাংলাদেশ ব্যাংকের কাছে ৬৭ জনের নাম উল্লেখ করে চিঠি দিয়ে তাদের অর্থের তথ্য চাইলে তারা শুধু একজনের তথ্য দেয়। আরও কয়েকবার তথ্য চাওয়া হয়েছে, অথচ তাদের রাষ্ট্রদূত বলেছেন তথ্য চাওয়া হয়নি।”

সুইজারল্যান্ড বাংলাদেশের বন্ধু দেশ উল্লেখ করে পররাষ্ট্রমন্ত্রী তাদের প্রতি তথ্যের বিভ্রাট না করার আহ্বান জানান।

এর আগে, সিলেট ওসমানী আন্তর্জাতিক বিমানবন্দরের অধিগ্রহণকৃত ভূমি জটিলতা নিরসনে এক মতবিনিময় সভায় অংশগ্রহণ করেন পররাষ্ট্রমন্ত্রী।

সভায় বিমান ও পর্যটনবিষয়ক প্রতিমন্ত্রী অ্যাডভোকেট মাহবুব আলী, বিমান মন্ত্রণালয়ের সচিব মো. মোকাম্মেল হোসেনসহ প্রশাসনের উচ্চপদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Link copied!