• ঢাকা
  • শুক্রবার, ২৬ জুলাই, ২০২৪, ১০ শ্রাবণ ১৪৩১, ১৯ মুহররম ১৪৪৫

ফেনীতে চিরচেনা রূপে বর্ষবরণ


ফেনী প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ১৪, ২০২২, ০৭:২৮ পিএম
ফেনীতে চিরচেনা রূপে বর্ষবরণ

করোনাকালের দুই ঘরবন্দি বৈশাখ পেরিয়ে এবার চিরচেনা রূপে ফিরেছে বাঙালির প্রাণের বৈশাখ। মঙ্গল শোভাযাত্রা ও নানা আয়োজনের মধ্য দিয়ে উৎসবমুখর পরিবেশে ফেনীতে বৃহস্পতিবার (১৪ এপ্রিল) উদযাপন করা হচ্ছে পয়লা বৈশাখ।

সকালে ফেনী সরকারি পাইলট উচ্চ বিদ্যালয় মাঠ থেকে শুরু হয় মঙ্গল শোভাযাত্রা। এ শোভাযাত্রা শহরের প্রধান সড়ক ট্রাংক রোড প্রদক্ষিণ করে ফেনী সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ে মুক্তমঞ্চে গিয়ে শেষ হয়।

শোভাযাত্রায় জেলা প্রশাসক আবু সেলিম মাহমুদ উল হাসান, স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক ড. মো. মঞ্জুরুল ইসলাম, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. মাসুদুর রহমান, অতিরিক্ত পুলিশ সুপার নাদিয়া ফারজানা, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আজগর আলী, ফেনী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাসরীন সুলতানা, আওয়ামী লীগ নেতা বীর মুক্তিযোদ্ধা জিপি প্রিয়রঞ্জন দত্ত, ফেনী সরকারি কলেজের অধ্যক্ষ বিমল কান্তি পাল, জেলা কালচারাল অফিসার এটিএম কামরান হাসান, সম্মিলিত সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক সমর দেবনাথ এবং কবি-সাহিত্যিক, সাংবাদিক, প্রশাসনের আরও উর্ধ্বতন কর্মকর্তাসহ বিভিন্ন সংগঠন ও শ্রেণি-পেশার প্রতিনিধি ব্যক্তিরা অংশ নেন। এছাড়া ব্যানারসহ শোভাযাত্রায় অংশ নেয় বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন।

শোভাযাত্রায় রঙ-তুলির আঁচড়ে আঁকা ফেস্টুন ও বাঙালির ঐতিহ্যের নানা বিষয়বস্তু উপস্থাপন করা হয়। শোভাযাত্রা শেষে বালিকা বিদ্যালয়ে মুক্তমঞ্চে সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করে জেলা শিল্পকলা একাডেমি।

এদিকে বর্ষবরণ উৎসবে যেকোনো ধরনের বিশৃঙ্খলা ও অনাকাঙ্ক্ষিত পরিস্থিতি এড়াতে সতর্ক অবস্থায় আছে আইনশৃঙ্খলা বাহিনী। মঙ্গল শোভাযাত্রাসহ বিভিন্ন স্থানে বর্ষবরণের অনুষ্ঠান আয়োজনস্থলে মোতায়েন করা হয়েছে বিপুলসংখ্যক পুলিশ।

Link copied!