• ঢাকা
  • শুক্রবার, ১৯ জুলাই, ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১৩ মুহররম ১৪৪৫

দুই দিন ধরে দফায় দফায় হামলা, পুড়ে ছাই দুই ঘর


ফরিদপুর প্রতিনিধি
প্রকাশিত: এপ্রিল ২০, ২০২২, ০৯:০০ পিএম
দুই দিন ধরে দফায় দফায় হামলা, পুড়ে ছাই দুই ঘর

ফরিদপুরের নগরকান্দা উপজেলার কোদালিয়া শহীদনগর ইউনিয়নের ঈশ্বরদী গ্রামে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দুই দিন কয়েক দফায় হামলায় অন্তত তিনজন আহত হয়েছেন।

সোমবার (১৯ এপ্রিল) রাতে একটি একচালা ঘরে অগ্নিসংযোগের পর সর্বশেষ বুধবার (২০ এপ্রিল) আরও একটি বসত ঘরও আগুনে পুড়িয়ে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা। এতে ওই বসত ঘরের সবধরনের আসবাবপত্র, কাপড়চোপড় পুড়ে গেছে।

স্থানীয়রা জানায়, স্থানীয়ভাবে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে ওই গ্রামের ওয়াদুদ মাতুব্বরের পক্ষের সঙ্গে প্রতিপক্ষ সিরাজ মাতুব্বরের পক্ষের বিরোধ চলে আসছিলো। এরই জেরে সোমবার (১৮ এপ্রিল) সন্ধ্যায় দুই পক্ষের দুইজনের মধ্যে কথা কাটাকাটি থেকে হাতাহাতির রূপ নেয়। এরপর থেকে কয়েক দফায় হামলার ঘটনা ঘটে।

ওয়াদুদ মাতুব্বরের পক্ষের কোদালিয়া ইউনিয়ন যুবলীগের সাংগঠনিক সম্পাদক হান্নান ফকির জানান, ওই দিনই রাত সাড়ে আটটার দিকে প্রতিপক্ষ সিরাজ মাতুব্বর ও মাসুদ মাতুব্বর গংদের লোকজন হামলা চালিয়ে তার (হান্নান ফকির) ছেলে লিয়াকত হোসেন ও মো. রুবেলের ওপর হামলা চালিয়ে জখম করে।

ভ্যানচালক রিমন ফকির জানান, তিনি ওয়াদুদ মাতুব্বরের পক্ষের হওয়ায় সোমবার রাতেই আগুন দিয়ে ক্ষান্ত হয়নি হামলাকারীরা। পরদিন মঙ্গলবার সন্ধ্যায় বাড়ি ফেরার সময় ফের হামলা চালালে তিনি (রিমন) বাড়িঘর ছেড়ে পালিয়ে যান। এই সুযোগে বুধবার (২০ এপ্রিল) ভোররাতের দিকে বসত ঘরেও আগুন লাগিয়ে দেওয়া হয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস কর্মীরা এসে আগুন নেভায়।

ওয়াদুদ মাতুব্বর জানান, প্রতিপক্ষের সিরাজ মাতুব্বর গংরা বিএনপি করতেন। সম্প্রতি আওয়ামী লীগের যোগ দিয়ে প্রকৃত আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার করছে। আর তাকে সংশ্লিষ্ট ইউপি চেয়ারম্যান মদদ দিচ্ছেন বলেও দাবী করেন তিনি।

সিরাজ মাতুব্বরের পক্ষের মাসুদ মাতুব্বর জানান, ওয়াদুদ মাতুব্বরের পক্ষের লোকজনই প্রথমে হামলার ঘটনা ঘটায়। একজনকে আহত করে। পরে হামলা ও পাল্টা হামলার ঘটনা ঘটেছে। যদিও ঘর পোড়ানোর বিষয়ে কিছুই জানা নেই বলে দাবী করেন তিনি।

নগরকান্দা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হাবিল হোসেন বলেন, “এ ঘটনায় এখন পর্যন্ত কেউ অভিযোগ দেয়নি। অভিযোগ পেলে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।” 
 

স্বদেশ বিভাগের আরো খবর

Link copied!