• ঢাকা
  • শুক্রবার, ১৪ জুন, ২০২৪, ৩১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলহজ্জ ১৪৪৫

ডিসি- ইউএনওর নাম ভাঙিয়ে টাকা দাবি


কক্সবাজার প্রতিনিধি
প্রকাশিত: আগস্ট ৩, ২০২১, ০৭:৩১ পিএম
ডিসি- ইউএনওর নাম ভাঙিয়ে টাকা দাবি

কক্সবাজারের টেকনাফে ত্রাণের নামে জনপ্রতিনিধিসহ রাজনৈতিক ব্যক্তিদের কাছ থেকে টাকা হাতিয়ে নেওয়ার চেষ্টা করছে একটি প্রতারক চক্র।

এ ঘটনায় মঙ্গলবার (৩ আগস্ট) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. পারভেজ চৌধুরী টেকনাফ মডেল থানায় সাধারণ ডায়েরি (জিডি) করেছেন।

এর আগে সোমবার রাতে টেকনাফ পৌরসভার সাবেক কাউন্সিলর নুরুল আমিন ভুলুসহ বেশ কয়েকজনকে ডিসি এবং ইউএনও পরিচয় দিয়ে বন্যায় ক্ষতিগ্রস্তদের ত্রাণ সহায়তা দেওয়ার কথা বলে টাকা দাবি করে চক্রটি।

স্থানীয় সূত্রে জানা যায়, সোমবার রাতে (০১৮৮৩৪০৫৫৮৯) এই মোবাইল নম্বর থেকে টেকনাফ পৌরসভার ৯ নম্বর ওয়ার্ডের সাবেক কাউন্সিলর মোহাম্মদ আমিন ওরফে ভুলুর কাছে ফোন আসে। অপর প্রান্ত থেকে টেকনাফের ইউএনও পরিচয় দিয়ে ত্রাণ সহায়তার জন্য অর্থ দাবি করা হয়। তার কাছ থেকে অর্থ আদায়ের জন্য সদর ইউপি চেয়ারম্যান শাহাজান মিয়া ও ব্যবসায়ী আবদুর শুক্কুরের ফোন নম্বর চায় চক্রটি।

একই নম্বর থেকে স্থানীয় আইনজীবী আমিন উদ্দিনের কাছে ফোন করে জেলা প্রশাসক পরিচয় দিয়ে দরিদ্রদের জন্য ত্রাণ সহায়তা দেওয়া হবে বলে টাকা দাবি করা হয়। তার কাছে জেলা বিএনপির অর্থ সম্পাদক মো. আব্দুল্লাহর মোবাইল নম্বর চায় তারা। বিষয়টি সন্দেহজনক মনে হওয়ায় জেলা প্রশাসক মামুনুর রশিদ এবং টেকনাফের ইউএনওকে জানানো হয়।

ইউএনও মো. পারভেজ চৌধুরী বলেন, “একটি সংঘবদ্ধ প্রতারক চক্র জেলা প্রশাসক, ইউএনও সেজে ফোন করে মানুষের কাছ থেকে টাকা দাবি করছে। তাদের প্রতারণার ফাঁদে না পড়তে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানাই। এ ঘটনায় থানায় জিডি করেছি। পুলিশ তদন্ত করে ব্যবস্থা নেবে।”

Link copied!