• ঢাকা
  • সোমবার, ২৯ এপ্রিল, ২০২৪, ১৫ বৈশাখ ১৪৩১, ১৯ শাওয়াল ১৪৪৫

নানা গুনের অধিকারী নারী বক্সিং তারকা হ্যামার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: ডিসেম্বর ২৪, ২০২৩, ০৪:২৯ পিএম
নানা গুনের অধিকারী নারী বক্সিং তারকা হ্যামার
ক্রিস্তিয়ানা হ্যামার। ছবি: সংগৃহীত

বক্সিংয়ের দুনিয়ায় শক্তির সঙ্গে রূপের মিল খুব কম পাওয়া যায়। তবে এমন একজন আছেন যিনি বক্সিংয়ে যেমন বাউট দিতে পারেন, তেমনই সেলফিতে পাউটও দিতে পারেন। তিনি হলেন ক্রিস্তিয়ানা হ্যামার। বক্সিং রিংয়ের পাশাপাশি রিংয়ের বাইরেও তার জীবন বেশ আলোচিত।

১৯৯০ সালে কাজাখাস্তানে জন্ম ক্রিস্তিয়ানার। সেখান থেকে তিনি জার্মানিতে চলে আসেন পরিবারের স্বপ্নপূরণের জন্য। ২০০৭ সালে তিনি জার্মান জুনিয়র চ্যাম্পিয়নশিপ জেতেন। ২০০৮ সালে তিনি মহিলাদের চ্যাম্পিয়নশিপে হেরে যান।

১৯ বছর বয়সেই তিনি সিনিয়র ইভেন্টে নামতে শুরু করে দেন। অলিম্পিক্সের থেকেও তার লক্ষ্য ছিল চ্যাম্পিয়নশিপ। তিনি একাধিক ওয়েট বিভাগে খেলেছেন। মিডলওয়েট চ্যাম্পিয়নশিপে তিনি বেশি দাপট দেখিয়েছেন।

তার বক্সিং স্টাইলে শুধু শক্তিই নেই, এরসঙ্গে রয়েছে অঙ্ক মেপে খেলা। তিনি বরাবরই বিপক্ষকে ঘায়েল করেছেন অঙ্ক কষে। তার আক্রমণাত্মক মানসিকতার সঙ্গে বুদ্ধি তাকে আলাদা করে তুলেছে বাকিদের থেকে।

২০১৯ সালে ফেব্রুয়ারি মাসে তিনি বিশ্বের সেরা মিডলওয়েট মহিলা বক্সার হন। বক্সিংয়ের পাশাপাশি তিনি ২০২১ সালে একটি ব্যবসা শুরু করেন। বক্সিংয়ে ম্যানেজমেন্ট সংস্থা তৈরি করেন তিনি।
এরপাশাপাশি তিনি একাধিক সংস্থার সঙ্গে যুক্ত বিজ্ঞাপনের জন্য। তিনি হলেন প্রথম মহিলা বক্সার যান অনলাইন ক্যাসিনো আছে।
 

Link copied!