• ঢাকা
  • সোমবার, ২০ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,

হাথুরুর ফেরা নিয়ে মুখে তালা ইবাদতের


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: ফেব্রুয়ারি ২, ২০২৩, ০৫:১৫ পিএম
হাথুরুর ফেরা নিয়ে মুখে তালা ইবাদতের

বাংলাদেশের কোচ হিসেবে দ্বিতীয় মেয়াদে চুক্তিবদ্ধ হয়েছেন শ্রীলঙ্কান কোচ চান্ডিকা হাথুরুসিংহে। টাইগারদের সাবেক এই কোচের আসার বিষয়ে কোনো মন্তব্য করতে রাজি না হলেও স্বাগত জানিয়েছেন জাতীয় দলের পেসার ইবাদত হোসেন।

সিলেট পর্ব শেষে শুক্রবার (৩ ফেব্রুয়ারি) থেকে হোম অফ ক্রিকেটে শুরু হবে বিপিএলের শেষ পর্বের খেলা। তার আগে বৃহস্পতিবার মিরপুরের অ্যাকাডেমি মাঠে দলীয় অনুশীলন করেছে ফরচুন বরিশাল।

অনুশীলন শেষে গণমাধ্যমের সাথে কথা বলেছেন বরিশালের পেসার ইবাদত হোসেন। সেখানে এক পর্যায়ে তাকে হাথুরুর ব্যাপারে প্রশ্ন করা হয়। উত্তরে কিছু বলতে চাননি তিনি।

ইবাদত বলেন, “সত্যি বলতে আমি এ ব্যাপারে কিছু বলতে চাচ্ছি না।” এরপর হাথুরুসিং ইতিমধ্যে কোচ হয়ে গিয়েছেন শোনার বলে তাকে স্বাগত জানান তিনি।  “তাহলে তো ওয়েলকাম” যোগ করেন ইবাদত।

চলতি বাংলাদেশ প্রিমিয়ার লিগে অনেক কিছু শিখছেন বলে জানান ইবাদত। মূলত স্কিলের দুর্বলতা নিয়েই কাজ করেছেন এই ডানহাতি পেসার।

ইবাদত বলেন, “এই বিপিএলটা আমার জন্য অনেক বড় শিক্ষণীয়। বিপিএল থেকে এই পর্যন্ত যা শিখেছি আমি বলব আমার স্কিলে। আমার স্কিলকেন্দ্রিক একটু দুর্বলতা ছিল,  বিশেষ করে বাস্তবায়ন করার বেলায়। ইনশাআল্লাহ এটা নিয়ে কাজ করছি, দেখা যাক কি হয়।”

এর আগে ২০১৪ থেকে ২০১৭ পর্যন্ত তিন বছর টাইগারদের হেড কোচের দায়িত্বে ছিলেন হাথুরু। এরপর ক্রিকেটারদের সঙ্গে সম্পর্কের অবনতিসহ নিজ দেশ শ্রীলঙ্কার লোভনীয় প্রস্তাব পেয়ে চলে গিয়েছিলেন তিনি।

তবে ঠিক পাঁচ বছর পর সেই হাথুরুকেই আবার কোচ হিসেবে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। যদিও হাথুরুর প্রথম মেয়াদে জাতীয় দলের হয়ে অভিষেক হয়নি ইবাদতের। তিনি এবারই প্রথম হাথুরুর অধীনে আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন।

Link copied!