• ঢাকা
  • বুধবার, ১৫ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

বিশ্বকাপ শেষে অবসর নেবেন উইলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১, ২০২৩, ০৫:৪২ পিএম
বিশ্বকাপ শেষে অবসর নেবেন উইলি
ইংল্যান্ড পেসার ডেভিড উইলি। ছবি: সংগৃহীত

বিশ্বকাপের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ইংল্যান্ড এবারের আসরে তাদের পারফরম্যান্স যাচ্ছেতাই। আসর জুড়েই চলছে তাদের ব্যর্থতার গল্প। ইংল্যান্ডের ভরাডুবির মধ্যে সেরা পারফর্ম করছেন ইংলিশ পেসার ডেভিড উইলি। এই পেসার ১৩তম বিশ্বকাপে দুর্দান্ত ছন্দে আছেন। তারপরও কোনো কারণ ছাড়াই তাকে বোর্ডের কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি। বিশ্বকাপ দলে ভালো পারফর্ম করা পরও কেন্দ্রীয় চুক্তিতে না থাকায় উইলি আক্ষেপ নিয়েই অবসরের ঘোষণা দিলেন।

বিশ্বকাপে ইংল্যান্ড টানা চার ম্যাচে হেরে পয়েন্ট টেবিলের তলানিতে গিয়ে ঠেকেছে। ইংলিশদের ছয় ম্যাচে জয় মাত্র একটিতে। বিশ্বমঞ্চে এমন ভরাডুবির মাঝে ২০২৩-২৪ মৌসুমের কেন্দ্রীয় চুক্তিতে থাকা ক্রিকেটারদের নাম প্রকাশ করেছে ইংল্যান্ড। এই চুক্তিতেই উইলির নাম নেই।

ভারত বিশ্বকাপে এখন পর্যন্ত উইলি লোয়ার অর্ডারে ৪২ রান আর ২৭ গড়ে নিয়েছেন ৭ উইকেট। তবে এমন পারফর্ম করেও বোর্ড কর্তা রব কিয়ের মন ভরাতে পারেননি এই পেসার। পুরো বিশ্বকাপ স্কোয়াডে তিনিই একমাত্র খেলোয়াড় যাকে ২৬ জনের কেন্দ্রীয় চুক্তিতে রাখা হয়নি। স্বাভাবিকভাবেই তাই খুব একটা সন্তুষ্ট নন উইলি। এমনকি ২০২৪ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপটাও খেলতে নারাজ এই পেসার।

এরপরই নিজের ইন্সটাগ্রাম পেইজে উইলি লিখেছেন, “আমি কখনোই চাইনি এমন একটা দিন আসুক। ছোটবেলা থেকেই আমি শুধুই ইংল্যান্ডের হয়ে খেলার স্বপ্ন দেখেছি। তাই উপযুক্ত চিন্তাভাবনা এবং বিবেচনার পর, আক্ষেপের সঙ্গে বুঝতে পারলাম বিশ্বকাপের পর সকল ধরণের আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার অবসরের সময় হয়ে এসেছে।”

ইংলিশ পেসার আরও লিখেছেন, “আমি গর্বের সঙ্গে দলের জার্সি পরেছি। নিজেকে উজাড় করে দিয়েছি। আর সাদা বলের সঙ্গে নিজেকে যুক্ত করতে পেরে সৌভাগ্যবান মনে করি। এই দলে বিশ্বের সেরা কয়েকজন খেলোয়াড় রয়েছেন। এই পথ পাড়ি দেওয়ার পেছনে গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন আমার স্ত্রী-সন্তান, বাবা ও মা। তাদের প্রতি আমি কৃতজ্ঞ।”

উইলি ইংল্যান্ডের হয়ে ৭০ ম্যাচে ৯৮ উইকেট পেয়েছেন। টি-টোয়েন্টি ক্রিকেটে ৪৩ ম্যাচে উইকেট সংখ্যা ৫১টি। ওয়ানডে ব্যাট হাতে ৪৩ ইনিংসে ৬২৭ রান করেছেন তিনি। ক্রিকেটের সংক্ষিপ্ত ফরম্যাটে ২৬ ইনিংসে ২২৬ রান। আন্তর্জাতিক ক্রিকেটে আরও তিন ম্যাচ খেলার সুযোগ আছে তার সামনে। বিশ্বকাপেই অস্ট্রেলিয়া, নেদারল্যান্ড এবং পাকিস্তানের বিপক্ষে ম্যাচে শেষবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে দেখা যেতে পারে ডেভিড উইলিকে।

Link copied!