• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৫ জ্বিলকদ ১৪৪৫

অস্ট্রেলিয়ার নারীদের কাছে হোয়াইটওয়াশ স্বাগতিক ভারত


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ৩, ২০২৪, ০৩:২১ পিএম
অস্ট্রেলিয়ার নারীদের কাছে হোয়াইটওয়াশ স্বাগতিক ভারত
রান নিচ্ছে অস্ট্রেলিয়া, হতাশ ভারতীয় বোলার। ছবি: সংগৃহীত

অস্ট্রেলিয়া নারী ক্রিকেট দলের কাছে ০-৩ ব্যবধানে ওয়ানডে সিরিজে হোয়াইটওয়াশ হয়েছে ভারত। প্রথম দুই ম্যাচ হেরে আগেই সিরিজ হার নিশ্চিত হয় হরমনপ্রীত কৌরদের। নিয়মরক্ষার তৃতীয় ম্যাচেও লজ্জাজনক হারল স্বাগতিক ভারত। 

মঙ্গলবার দিবারাত্রির ম্যাচে ১৯০ রানের বিশাল জয় পেলেন অ্যালিসা হিলিরা। প্রথমে ব্যাট করে অস্ট্রেলিয়া করে ৭ উইকেটে ৩৩৮। জবাবে ভারত মাত্র ১৪৮ রানে অলআউট হয়।

ওয়াংখেড়েতে এই ম্যাচে সেঞ্চুরি করেন সফরকারী দলের ওপেনার ফোবে লিচফিল্ড। ১৬টি চার ও ১টি ছক্কায় ১২৫ বলে ১১৯ রান করেন উদ্বোধনী জুটিতে তারা তোলেন ১৮৯ রান। 

ভারতীয় দলের কোনও বোলারই তাদের সামনে সুবিধা করতে পারেননি। রেণুকা সিংহ, পূজা বস্ত্রকার, দীপ্তি শর্মাদের বল সহজেই মাঠের বাইরে পাঠিয়েছেন লিচফিল্ড ও হিলি। ভারতের সফল বোলার শ্রেয়াঙ্কা পটেল ৫৭ রানে ৩ উইকেট নিয়েছেন। ৭০ রান দিয়ে ২ উইকেট পান আমনজ্যোৎ কৌর।

জয়ের জন্য ৩৩৯ রানের লক্ষ্যের সামনে ধস নামে ভারতের ইনিংসে। দলের পক্ষে সর্বোচ্চ রান করেন ওপেনার স্মৃতি মন্ধানা। তিনি করেন ২৯ বলে ২৯ রান। এ ছাড়া জেমাইমা রডরিগেজ ২৫, দীপ্তি অপরাজিত ২৫, রিচা ঘোষ ১৯, ও বস্ত্রকার ১৪ রান করেন। অধিনায়ক হরমনপ্রীত মাত্র ৩ রান করেন।

সফরকারীদের পক্ষে জর্জিয়া ওয়্যারহ্যাম ২৩ রানে ৩ উইকেট নিয়েছেন। ২টি করে উইকেট নিয়েছেন মেগান শাট, অ্যালানা কিং ও অ্যানাবেল সাদারল্যান্ড।
 

Link copied!