• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫

সাকিব ছাড়া কেমন হবে বাংলাদেশের একাদশ?


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ১৪, ২০২৩, ০১:৪৮ পিএম
সাকিব ছাড়া কেমন হবে বাংলাদেশের একাদশ?

বাংলাদেশ ও আয়ারল্যান্ড তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে মাঠে নামবে আজ। বাংলাদেশের সামনে সিরিজ জয়ের হাতছানি। অন্যদিকে আইরিশদের সামনে সুযোগ সিরিজ ড্র করার। ম্যাচটি ইংল্যান্ডের চেমসফোর্ডে বাংলাদেশ সময় বিকেল ৩:৪৫ মিনিটে শুরু হবে।

তৃতীয় ও শেষ ওয়ানডে ম্যাচে হাতের চোটের কারণে খেলতে পারবেন না সাকিব আল হাসান। বাংলাদেশ-আয়ারল্যান্ডের মধ্যকার দ্বিতীয় ওয়ানডে ম্যাচে মেহেদী হাসান মিরাজের বলে জর্জ ডকরেল ক্যাচ তুলে দেন। আরেক অলরাউন্ডার সাকিব আল হাসান বল তালুবন্দী করার চেষ্টা করেও ব্যর্থ হন। বল ফেলে দিয়ে তাকে হাতের ব্যথায় অস্বস্তিতে ভুগতে দেখা যায়। তখনই মনে হয়েছিল আঘাত গুরুতর হতে পারে। 

বাংলাদেশ ক্রিকেট বোর্ড বিসিবিই সাকিবের না থাকার বিষয়টি স্পষ্ট করে। আনুষ্ঠানিকভাবে জানিয়ে দেওয়া হয়, হাতের আঙুলের ইনজুরির কারণে সাকিবকে শেষ ম্যাচে পাওয়া যাচ্ছে না।

সাকিব না থাকার কারণে বাংলাদেশ দলের একাদশে আসবে পরিবর্তন। বিকল্প না থাকায় ৫ বোলার নিয়ে একাদশ সাজাতে হবে টাইগারদের। সাকিবের অনুপস্থিতি অভিষেক ঘটাতে পারে রনি তালুকদারকে। জাকির হোসেনের চোটের সুবাদে ইংল্যান্ডে উড়াল দিয়েছিলেন তিনি।

তবে ইয়াসির আলি রাব্বিরও একাদশে থাকার সুযোগ হতে পারে। দুই বোলার তাইজুল ইসলাম ও শরিফুল ইসলাম আশানুরূপ বোলিং করতে পারেননি। তাদের জায়গায় আসতে পারেন মৃত্যুঞ্জয় চৌধুরি ও মোস্তাফিজুর রহমান।

বাংলাদেশের সম্ভাব্য একাদশ

তামিম ইকবাল খান (অধিনায়ক), লিটন কুমার দাস, নাজমুল হোসেন শান্ত, রনি তালুকদার, মুশফিকুর রহিম, তাওহীদ হৃদয়, মেহেদী হাসান মিরাজ, মৃত্যুঞ্জয় চৌধুরী, হাসান মাহমুদ, মোস্তাফিজুর রহমান ও এবাদত হোসেন।

Link copied!