• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
টি-টোয়েন্টি বিশ্বকাপ

‘আমরা সবাই নার্ভাস ছিলাম’


সংবাদ প্রকাশ প্রতিবেদক
প্রকাশিত: অক্টোবর ৩০, ২০২২, ০৩:০৫ পিএম
‘আমরা সবাই নার্ভাস ছিলাম’

বাচা-মরাই লড়াইয়ে জিম্বাবুয়ের বিপক্ষে শেষ বলে বাংলাদেশকে ডিফেন্ড করতে হতো পাঁচ রান। শেষ ওভার করা মোসাদ্দেকের বলে এগিয়ে আসতে মারতে গিয়েছিলেন জিম্বাবুইয়ান ব্যাটার ব্লেসিং মুজারাবানি। কিন্তু তার বটে বল না লাগায় স্টাম্পিং করেই উল্লাসে মেতে ওঠেন বাংলাদেশী উইকেটরক্ষক নুরুল হাসান সোহান, সেই সাথে দলও!

এরপর দুই দল হাত মিলিয়ে মাঠের বাইরেও চলে গেছে, তখনও ঘটলো অদ্ভুতুড়ে কান্ড! রিপ্লেতে দেখা গেল, মোসাদ্দেকের করা ডেলিভারি উইকেটের আগ থেকে ধরেছেন সোহান! ফলে এটি নো বোল! আউট তো হবেনই না, উল্টো একটি রান কমেলো! শেষ বলে সমীকরণ এবার চার রানের!

যদিও এবারও মোসাদ্দেকের বলে এগিয়ে মারতে গিয়ে স্টাম্পিং হন মুজারাবানি। কিন্তু এই সময়ের নাটকীতায় প্রায় সবারই হার্ট-অ্যাটাক হওয়ার অবস্থা! এর আগে এরকম ঘটনা খুব বেশি মানুষ দেখেছেন বলেন মনে হয় না।

ম্যাচ শেষে এই ম্যাচের সেরা খেলোয়াড় নির্বাচিত হওয়া তাসকিনও জানালেন আগে দেখেননি এমন ঘটনা। তবে তার মুখ থেকেই শোনা গেল, সমর্থকদের মতো ক্রিকেটাররাও মাঠে নার্ভাস ছিলেন ওই সময়ে।

আইসিসির মাইক হাতে কথা বলার আগে লম্বা একটি নিঃশ্বাস নিলেন তাসকিন। যে নিঃশ্বাসে যেন বুক থেকে বড় এক পাথর নেমে গেলো তার।

তাসকিন বলেন, “আমরা সবাই নার্ভাস ছিলাম। এটা খুবই ভালো ম্যাচ হল, সহজে আসেনি (জয়) আমাদের জন্য। এটাই প্রথমবার আমি এরকম কিছু দেখলাম মাঠে।”

বল হাতে তাসকিন চলতি বিশ্বকাপের শুরু থেকেই দুর্দান্ত পারফর্ম করছেন। তিন ম্যাচে বাংলাদেশের জেতা দুই ম্যাচেই ম্যাচ সেরা খেলোয়াড়ের পুরষ্কার উঠেছে তার হাতে।

ম্যাচ শেষে বললেন উইকেটের সুবিধা আদায় করে নেওয়ার কথা। শুধু নিজের প্রসেস অনুসরণ করে বোলিং করে সাফল্য আসছে বলেও মনে করেন তিনি।

“আমি শুধু আমার প্রসেস অনুসরণ করছি। উইকেট স্লো এবং শুরুর দিকে মুভমেন্টও ছিল। ফলে সবকিছু ভালো হয়েছে। আমাদের খুব ভালো পেস বোলিং আক্রমণ আছে, এবং আমরা কঠোর পরিশ্রম করে উন্নতি করে যেতে চাই। অ্যালান ডোনাল্ড (বোলিং কোচ) ও কোচিং প্যানেলের বাকিরা আমাদের সাহায্য করছে” যোগ করেন তাসকিন।

Link copied!