• ঢাকা
  • মঙ্গলবার, ১৪ মে, ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ৬ জ্বিলকদ ১৪৪৫

ওয়ানডে ছাড়লেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ ওয়ার্নারের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ১, ২০২৪, ০৪:১৯ পিএম
ওয়ানডে ছাড়লেও চ্যাম্পিয়ন্স ট্রফিতে চোখ ওয়ার্নারের
ডেভিড ওয়ার্নার। ছবি : সংগৃহীত

অস্ট্রেলিয়ার ক্রিকেট ওপেনার ডেভিড ওয়ার্নার ওয়ানডে থেকে অবসর নিলেও চ্যাম্পিয়ন্স ট্রফ্রি ক্রিকেটে খেলার ইচ্ছা ত্যাগ করেননি। 

ওপেনার বলেছেন, তিনি টি-টোয়েন্টি লিগ খেলার জন্য আনুষ্ঠানিকভাবে ওয়ানডে থেকে অবসর নিয়েছেন। কিন্তু দেশের ক্রিকেট বোর্ড যদি মনে করে ২০২৫ সালের চ্যাম্পিয়ন্স ট্রফির জন্য প্রয়োজন রয়েছে, তাহলে তার তাতে অংশ নিতে কোনো আপত্তি নেই।

৩৭ বছর বয়সী ওয়ার্নার বিদায়ী টেস্ট খেলবেন পাকিস্তানের মেলবোর্নে। একই সঙ্গে তিনি আন্তর্জাতিক ওয়ানডে থেকেও বিদায় নেবেন বলে আগেই জানিয়েছেন। তবে চ্যাম্পিয়ন্স ট্রফির বিষয়টি নতুন সংযোজন। 

সোমবার মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে (এসসিজি) তিনি বলেন, ‘আমি অবশ্যই একদিনের ক্রিকেট থেকেও অবসর নিচ্ছি। আর এটা আমি বিশ্বকাপের সময়েই বলেছিলাম। ভারতের মাটিতে বিশ্বকাপ জেতা আমাদের জন্য একটি বিশাল অর্জন। যদি আমি আগামী দুই বছর ভালো ক্রিকেট খেলি এবং বোর্ড প্রয়োজন মনে করে, তাহলে চ্যাম্পিয়ন্স ট্রফি খেলার বিষয় ভাববো। 

ওয়ার্নার এ পর্যন্ত ১৬১টি ওয়ানডে খেলে ২২টি সেঞ্চুরি সহ ৪৫.৩০ গড়ে ৬৯৩২ রান করেছেন। গত বিশ্বকাপে ২টি করে সেঞ্চুরি ও হাফ সেঞ্চুরি করেন এই অভিজ্ঞ ওপেনার। 

গত নভেম্বরে ওয়ানডে বিশ্বকাপের পর অবশ্য ওয়ার্নার ২০২৭ সাল পর্যন্ত খেলা চালিয়ে যাওয়ার ইঙ্গিত দিয়েছিলেন। যদিও ততক্ষণে তার বয়স ৪১ হয়ে যেত।  

 

Link copied!