• ঢাকা
  • শুক্রবার, ১৭ মে, ২০২৪, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন ওয়াহাব


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ১৭, ২০২৩, ০৮:১৮ পিএম
পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন ওয়াহাব
ওয়াহাব রিয়াজ। ছবি : সংগৃহীত

ভারত বিশ্বকাপে অন্যতম ফেভারিট ছিল পাকিস্তান। কিন্তু সবাইকে নিরাশ করে সেমিফাইনালে উঠতে ব্যর্থ হয় তারা। বিদায় নিতে পঞ্চম স্থানে থেকে। দলের এমন ব্যর্থতার ব্যাপক পরিবর্তন আনে পাকিস্তান ক্রিকেট বোর্ড। কোচিং প্যানেল থেকে, অধিনায়ক এবং নির্বাচক প্যানেল সব জায়গায় এসেছে পরিবর্তন। এবার পাকিস্তান ক্রিকেট বোর্ডের প্রধান নির্বাচকের দায়িত্ব পেলেন পাকিস্তান পেসার ওয়াহাব রিয়াজ।

এক বিবৃতিতে ওয়াহাব রিয়াজের নির্বাচক হওয়ার বিষয়টি জানিয়েছে পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। বিবৃতিতে পিসিবি বলেছে, “ সাবেক পেসার ওয়াহাব রিয়াজকে পাকিস্তানের প্রধান নির্বাচকের পদে আসীন করা হলো। তার প্রথম অ্যাসাইনমেন্ট শুরু হচ্ছে অস্ট্রেলিয়ার বিপক্ষে টেস্ট সিরিজ দিয়ে।”

দায়িত্ব পেয়ে  খুশি ওয়াহাব। তিনি জানিয়েছেন, “পাকিস্তানের প্রধান নির্বাচকের দায়িত্ব পেয়ে আমি সম্মানিত। এর জন্য আমি বোর্ড চেয়ারম্যান জাকা আশরাফকে ধন্যবাদ দিতে চাই, আমার ওপর বিশ্বাস রাখার জন্য। সাবেক ক্রিকেটারদের এই ধরনের দায়িত্ব দেয়ার বিষয়টা খুবই পজিটিভ। আমি চেষ্টা করব পাকিস্তান ক্রিকেটকে আরও সামনের দিকে নিয়ে যেতে।”

এদিকে, এশিয়া কাপ পর্যন্ত পাকিস্তান দলের টেকনিক্যাল কমিটির সদস্য ছিলেন হাফিজ। এশিয়া কাপে ব্যর্থতার পর সরে দাঁড়ান তিনি। বিশ্বকাপে বাবর আজমদের ব্যর্থতার পর নতুন দায়িত্ব পেলেন এ অলরাউন্ডার। এখন থেকে পাকিস্তান ক্রিকেটের পরিচালকের দায়িত্ব পালন করবেন তিনি।

বাবর আজম তিন ফরম্যাটের অধিনায়কত্ব হারানোয় দায়িত্ব পড়েছে শাহিন শাহ আফ্রিদি ও শান মাসুদের কাঁধে। প্রথম জন টি-টোয়েন্টিতে ও দ্বিতীয় জন টেস্টে দলকে নেতৃত্ব দেবেন। যদিও এখনও ওয়ানডের অধিনায়ক ঠিক করেনি তারা।

Link copied!