• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

হ্যারি ব্রুকের পথেই বিরাট কোহলি


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জানুয়ারি ২২, ২০২৪, ০৪:৫৫ পিএম
হ্যারি ব্রুকের পথেই বিরাট কোহলি
ইংল্যান্ডের হ্যারি ব্রুক ও ভারতের বিরাট কোহলি। ছবি: সংগৃহীত

ইংল্যান্ড দলের হ্যারি ব্রুকের পথেই হাঁটলেন ভারতের বিরাট কোহলি। ব্যাটিং তারকা ব্রুক ব্যক্তিগত কারণ দেখিয়ে সরে দাঁড়িয়েছেন ইংল্যান্ড দল থেকে। একই ভাবে কোহলিও ব্যক্তিগত কারণে ইংল্যান্ডের বিপক্ষে প্রথম দুই টেস্টে খেলতে পারবেন না বলে জানিয়েছেন।   

ফলে বড় ধাক্কা খেল ভারতীয় শিবির। কোহলিকে পাচ্ছেন না রোহিত শর্মারা। হঠাৎ সরে দাঁড়িয়েছেন সাবেক অধিনায়ক কোহলি। ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের (বিসিসিআই) কাছে ব্যক্তিগত কারণ দেখিয়ে ছুটি চেয়েছেন কোহলি। বোর্ড তার আবেদন মঞ্জুরও করেছে।

সোমবার হায়দরাবাদে প্রথম টেস্টের প্রস্তুতি শুরু করেছেন রোহিতরা। এদিনই কোহলির না খেলার কথা জানিয়েছে বিসিসিআই। ঠিক কী কারণে কোহলি হঠাৎ সরে দাঁড়ালেন, তা জানানো হয়নি বোর্ডের পক্ষ থেকে। বোর্ড কর্তাদের পাশাপাশি, অধিনায়ক রোহিত, কোচ রাহুল দ্রাবিড় এবং জাতীয় নির্বাচকদেরও ব্যক্তিগত সমস্যার কথা জানিয়েছেন কোহলি। জাতীয় দলকে সব সময় আগ্রাধিকার দেওয়া কোহলির আবেদন মেনে নিয়েছেন তারা। কোহলির পরিবর্তে কে খেলবেন তা এখনো জানাননি নির্বাচকরা।

ব্যক্তিগত সমস্যার সময় কোহলির পাশে থাকার কথা জানিয়েছে বিসিসিআই। সোমবার রামলালার ‘প্রাণপ্রতিষ্ঠা’ অনুষ্ঠানে যোগ দিতে অযোধ্যাতেও যাননি কোহলি। যাননি কোহলির স্ত্রী অভিনেত্রী অনুষ্কা শর্মাও। তারা রয়েছেন মুম্বাইয়ে। বেশ কিছু দিন ধরে জল্পনা চলছে অনুষ্কা সন্তানসম্ভবা। স্ত্রীর পাশে থাকার জন্যই সম্ভবত কোহলি ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম দু’টি টেস্ট থেকে সরে দাঁড়িয়েছেন বলে মনে করা হচ্ছে। বিসিসিআইয়ের পক্ষ থেকে সংবাদমাধ্যমকে অনুরোধ করা হয়েছে, কোহলির ব্যক্তিগত গোপনীয়তা রক্ষা করার। আপাতত তাকে বিরক্ত না করতেও বলা হয়েছে।

ভারত-ইংল্যান্ড পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ শুরু হবে ২৫ জানুয়ারি। প্রথম ম্যাচ হায়দরাবাদে। ২ ফেব্রুয়ারি থেকে বিশাখাপত্তমে দু’দল দ্বিতীয় টেস্টে মুখোমুখি হবে।

 

Link copied!