• ঢাকা
  • শুক্রবার, ২৪ মে, ২০২৪, ৯ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ জ্বিলকদ ১৪৪৫

ইতালিকে হারিয়ে উরুগুয়ের প্রথম বিশ্বকাপ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ১২, ২০২৩, ১১:১৯ এএম
ইতালিকে হারিয়ে উরুগুয়ের প্রথম বিশ্বকাপ

রোববার অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের ফাইনালে মুখোমুখি হয়েছিল উরুগুয়ে ও ইতালি। ইতালিকে ১-০ গোলে হারিয়ে তাদের প্রথম অনূর্ধ্ব-২০ বিশ্বকাপের শিরোপা জিতেছে উরুগুয়ের ভবিষ্যত তারকারা।

লুসিয়ানো রদ্রিগেজ ৮৬তম মিনিটে গোলবারের কাছাকাছি থেকে জয়সূচক গোলটি করেন। পুরো ম্যাচে ইতালির বিপক্ষে  আধিপত্যের জেরে উরুগুয়ের কাঙ্ক্ষিত জয় আসে।

ডিয়েগো ম্যারাডোনা স্টেডিয়ামে ৪০,০০০ দর্শকেরও বেশি লোক উপস্থিত ছিল। বেশিরভাগই উরুগুয়ের পক্ষে উল্লাস করছিল। ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনোও উপস্থিত ছিলেন ফাইনাল ম্যাচে।

উরুগুয়ের ফুটবল অ্যাসোসিয়েশনের জাতীয় চ্যাম্পিয়নশিপ রাউন্ড ছিল রোববার। খেলা  স্থগিত করা হয় যাতে ভক্তরা ইতালির বিপক্ষে ফাইনাল দেখতে পারে। অবশেষে উরুগুয়ের জুনিয়র ফুটবল দল তাদের হতাশ করেনি।

ম্যাচের পর অশ্রুসিক্ত রদ্রিগেজ বলেন, "এটা দারুণ, দুর্দান্ত। আমাদের এটা প্রাপ্য ছিল। আমরা স্বপ্নে বাস করছি।"

সাত গোল করে টুর্নামেন্টের সর্বোচ্চ গোলদাতা ইতালির সিজারে কাসাদেই ফাইনালে হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন। ইতালির কোচ কারমাইন নুনজিয়াটা স্বীকার করেছেন যে, উরুগুয়ে মাঠে ভালো খেলেছে। কিন্তু তিনি পিচ নিয়ে অভিযোগ করে বলেছেন মাঠের দুরবস্থা তার খেলোয়াড়দের প্রভাবিত করেছে।

এবারই প্রথম ইতালি ফাইনালে উঠেছিল। তবে উরুগুয়ে ১৯৯৭ এবং ২০১৩ সালে টুর্নামেন্টের ফাইনালে হেরেছিল। ২০১১ সালে দক্ষিণ আমেরিকা থেকে ব্রাজিল সর্বশেষ বিজয়ী হয়েছিল।

 

 

 


 

Link copied!