• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

নেইমারবিহীন ব্রাজিলের হার মরক্কোর কাছে


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ২৬, ২০২৩, ১০:৪৫ এএম
নেইমারবিহীন ব্রাজিলের হার মরক্কোর কাছে

কাতার বিশ্বকাপে চমক দেখিয়েছিল আফ্রিকান দেশ মরক্কো। তারকায় ঠাসা দলগুলোকে হারিয়ে সেমিফাইনালের মঞ্চে পা রাখে দলটি। টুর্নামেন্টে একমাত্র আফ্রিকান প্রতিনিধি হিসেবে সেরা চারে জায়গা করে নেওয়া যে নেহাৎ ভাগ্যের জোরে নয়, তাদের কঠোর পরিশ্রমের ফল- প্রমাণ করেছে আবারও, ব্রাজিলকে হারিয়ে।

বাংলাদেশ সময় ভোররাতে আন্তর্জাতিক প্রীতি ম্যাচে মরক্কোর মুখোমুখি হয় ব্রাজিল। ম্যাচে ২-১ গোলের ব্যবধানে হেরে যায় ব্রাজিল। রোববার গ্র্যান্ড স্টাডে ডে টেঙ্গার স্টেডিয়ামে খেলতে নামে পাঁচবারের বিশ্বচ্যাম্পিয় ও স্বাগতিক মরক্কো।

ব্রাজিলের সেরা তারকা নেইমার পিএসজির ম্যাচেই পড়েছিলেন চোটের কবলে। তিনি এখন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্য দিয়ে যাচ্ছেন। চোটের কারণে এই ম্যাচে ছিলেন না তিনি। দলের নতুন অন্তর্বর্তীকালীন কোচ রেমন মেনেজেসের জাতীয় দলের হয়ে এটাই ছিল প্রথম পরীক্ষা। কিন্তু তরুণ প্রতিশ্রুতিশীল খেলোয়াড়দের নিয়েও তিনি মরক্কোকে হারাতে পারেননি। ছন্নছাড়া ফুটবল খেলে হারতে হয়েছে লাতিন আমেরিকার দেশটির।

ম্যাচে বল দখলে এগিয়ে ছিল ব্রাজিলই। তবে নিজেদের মাঠে মরক্কো নিজেদের উজাড় করে দিয়ে খেলেছে। তার ফলও পেয়েছে। ম্যাচের ২৯ মিনিটেই প্রথম গোলের সুযোগ পায় মরক্কো। ব্রাজিলের রক্ষণের ভুলে বল পেয়ে গোল করে মরক্কোকে এগিয়ে দেন সোফিয়ানে বোফল। প্রথমার্ধে আর সুযোগ না পেলেও দ্বিতীয়ার্ধের ৬৭ মিনিটে ক্যাসিমিরো দলকে সমতায় ফেরান। তবে শেষ রক্ষা হয়নি।

দুই দলের এগিয়ে যাওয়ার আক্রমণ পাল্টা আক্রমণের মধ্যে ম্যাচের ৭৯ মিনিটে আরেক গোল পায় মরক্কো। আব্দেলহামিদ সাবিরির দারুণ ফিনিশিংয়ে ২-১ ব্যবধানে এগিয়ে যায় ব্রাজিল।

ম্যাচের বাকি সময় সেলেসাওরা গোল করার জন্য মরিয়া হয়ে খেললেও ভাঙতে পারেনি মরক্কোর রক্ষণ। ফলে, হার নিয়েই মাঠ ছাড়তে হয় র‍্যাঙ্কিংয়ের শীর্ষ দলটির।

Link copied!