• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫

টেস্টে তাসকিনের ফিটনেস নিয়ে অনিশ্চয়তা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: জুন ৭, ২০২৩, ০৬:১৬ পিএম
টেস্টে তাসকিনের ফিটনেস নিয়ে অনিশ্চয়তা

ইনজুরির কারণে দলের বাইরে ছিলেন তাসকিন আহমেদ। ঘরের মাটিতে আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজ খেলতে পারেননি। ইংল্যান্ডেও আইরিশদের বিপক্ষে দলের হয়ে খেলা সম্ভব হয়নি এই গতি তারকার। আসন্ন আফগানিস্তান সিরিজে টেস্ট দলে রাখা হয়েছে তাসকিনকে। তবে আফগানদের বিপক্ষে একমাত্র টেস্টে খেলতে পারবেন কি না তা এখনো নিশ্চিত হয় নি এই পেসারের।  

তিন সপ্তাহ পুনর্বাসন শেষে দলে জায়গা পান তাসকিন। এই পেসারের আফগানিস্তানের বিপক্ষে খেলার ব্যাপারে গণমাধ্যমে কথা বলেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) চিকিৎসক দেবাশীষ রায় চৌধুরী। তিনি জানিয়েছেন, ওয়ার্ক লোড ম্যানেজমেন্ট প্রোগ্রামের (সফটওয়্যার) বার্তার উপর নির্ভর করছে তাসকিনের খেলার বিষয়।

বুধবার মিরপুর শেরে-ই-বাংলা স্টেডিয়ামে বিসিবি চিকিৎসক দেবাশীষ রায় চৌধুরী গণমাধ্যমকে জানান, তাসকিনকে ওয়ার্ক লোড ম্যানেজমেন্টে পর্যবেক্ষন করা হচ্ছে। সে যদি খেলার জন্য যে ওয়ার্ক লোড দরকার তা অর্জন করে , তাহলে খেলতে বাধা নেই তার। এই সফটওয়্যার ভিত্তিক প্রোগ্রামে যদি তাসকিন গ্রিন জোনে থাকে তবে খেলতে পারবে।

এশিয়া কাপ ও বিশ্বকাপকে সামনে রেখে ঝুঁকি নিতে চান না তাসকিন আহমেদ। গত বছর আইপিএলের দল লখনৌ সুপার জায়ান্টের প্রস্তাব না করে দেন তাসকিন। এবার ইংল্যান্ডের কাউন্টির একটি দলের প্রস্তাবও ফিরিয়ে দিয়েছেন এই তারকা।

 

Link copied!