• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব-তাসকিনকে নিয়ে ধোঁয়াশা


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৩, ২০২৩, ০৬:৪৯ পিএম
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে সাকিব-তাসকিনকে নিয়ে ধোঁয়াশা
সাকিব আল হাসান। ছবি : সংগৃহীত

আহত বাঘ নাকি খুবই হিংস্র হয়ে থাকে। বিশ্বকাপে ৪ ম্যাচের তিনটিতে হার ও একটিতে জয় পেয়েছে বাংলাদেশ। তাই দক্ষিণ আফ্রিকার বিপক্ষে নিজেদের সেরাটা দেওয়ার জন্য মুখিয়ে আছেন টাইগাররা। তবে বিশ্বকাপে দুই দলের পারফরমেন্সে অনেকটা এগিয়ে প্রোটিয়ারা। কিন্তু নিজেদের দিনে বাংলাদেশ যে কতটা ভয়ঙ্কর তা ভালোই জানা সবার। তবে এই ম্যাচের আগে টাইগারদের অস্থিরতার নাম সাকিব আল হাসান ও তাসকিনের ইনজুরি।

দক্ষিণ আফ্রিকা ম্যাচের আগে সংবাদ সম্মেলনে হাজির টাইগার অধিনায়ক সাকিব। তাই সংবাদ সম্মেলনের প্রথম প্রশ্নই সাকিবের সামনে তার ইনজুরির আপডেট কি? জবাবে সাকিব বলেন, “ফিটনেসের আপডেট হচ্ছে গতকাল যখন অনুশীলন করেছি, তখন নেতিবাচক কিছু অনুভব করিনি। আজকেও অনুশীলন করব। যদি সবকিছু ঠিকঠাক থাকে তাহলে ফিট ইনশাল্লাহ।”

টানা তিন হারের পেছনে বড় কারণ ছিল ব্যাটিং ব্যর্থতা। সাকিব অবশ্য তা নিয়ে কিছু বলতে চাননি। সাংবাদিকদের প্রশ্নের জবাবে টাইগার অধিনায়ক বলেন, “যেহেতু আরও পাঁচটা ম্যাচ আছে, তাই টুর্নামেন্ট শেষেই মন্তব্য করলে ভালো হবে। অর্ধেক পথে না দেওয়াই ভালো। যেহেতু আরও পাঁচটা গুরুত্বপূর্ণ ম্যাচ আছে। খেলা শেষ হলেও দিতে পারব।”

এদিকে, বিশ্বকাপের শুরু থেকেই খানিকটা ইনজুরি নিয়ে খেলছিলেন তাসকিন আহমেদ। তার ওপর আফগানিস্তানের বিপক্ষে প্রথম ম্যাচে কাঁধের পুরোনো চোটে পড়েন। অবশ্য সেটাকে পাত্তা দেননি খুব একটা। হালকা সমস্যা নিয়েও খেলে যাচ্ছিলেন। কিন্তু সমস্যা বাড়ায় ভারতের বিপক্ষে আর খেলতে পারেননি। আশা করা হচ্ছিল দক্ষিণ আফ্রিকার বিপক্ষে খেলতে পারবেন এই পেসার। কিন্তু সোমবার ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে বাংলাদেশের অধিনায়ক সাকিব আল হাসান জানিয়েছেন তাসকিন দক্ষিণ আফ্রিকার ম্যাচে খেলতে পারছেন না।

সাকিবের আগে দক্ষিণ আফ্রিকার প্রতিনিধি হিসেবে সংবাদ সম্মেলনে এসেছিলেন দলটির ভারপ্রাপ্ত অধিনায়ক এইডেন মার্করাম। সাকিব প্রসঙ্গে তিনি বলেন, “আমার মনে হয় আপনি (সাকিব) খেললে হোমওয়ার্ক করে মাঠে নামবেন এবং সে না খেললে তাদের টিম কম্বিনেশন কেমন হবে সেটা দেখে দল সাজাবেন। তাই আপনাকে দুটি বিষয়কেই মাথায় রাখতে হবে।”

Link copied!