• ঢাকা
  • রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৮ শাওয়াল ১৪৪৫
এশিয়া কাপ

অনিশ্চিত ভারত-পাকিস্তান ম্যাচ


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: আগস্ট ৩১, ২০২৩, ০৫:০৭ পিএম
অনিশ্চিত ভারত-পাকিস্তান ম্যাচ
বাবর আজম ও রোহিত শর্মা। ফাইল ছবি

দুই সেপ্টেম্বর এশিয়া কাপে মুখোমুখি হচ্ছে এশিয়ার দুই চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তান ও ভারত। এই ক্রিকেট মহারণ মাঠে গড়াবে তো ? মহাদেশীয় ক্রিকেটের শ্রেষ্ঠত্বের লড়াই এশিয়া কাপের তৃতীয় ম্যাচে মুখোমুখি হওয়ার কথা ভারত-পাকিস্তানের। শনিবার (২ সেপ্টেম্বর) শ্রীলঙ্কার ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে তিনটায় মাঠে নামার কথা রয়েছে বাবর-রোহিতদের। কিন্তু বিশ্বকাপের আগে উত্তাপ ছড়ানো ম্যাচটিতে বাধ সাধতে পারে বৃষ্টি।

বেশ কয়েকটি ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেছে, শনিবার শ্রীলঙ্কার ক্যান্ডিতে বৃষ্টি হওয়ার সম্ভাবনা ৭০/৯০ শতাংশ। অর্থাৎ পুরো সময় না হলেও ম্যাচের কোনো না কোনো সময় বৃষ্টি হতেই পারে। যদিও বৃষ্টির কথা মাথা রেখেই প্রস্তুতির কমতি রাখছে না শ্রীলঙ্কা। মাঠ প্রস্তুত রাখা হচ্ছে, যাতে বৃষ্টি হলেও তাড়াতাড়ি খেলা শুরু করা যায়। মাঠের ধারেই রাখা হচ্ছে কভার।

ছবি: সংগৃহীত

হিন্দুস্তান টাইমস জানিয়েছে, ক্যান্ডির পাল্লেকেলে ক্রিকেট স্টেডিয়ামে অনুষ্ঠিতব্য ভারত-পাকিস্তানের এশিয়া কাপের গ্রুপ পর্বের ম্যাচটি ভেস্তে যেতে পারে বৃষ্টিতে। পাল্লেকেলেতে গত দুই দিন ধরে বেশ প্রবল বৃষ্টি হচ্ছে।

বিভিন্ন আবহাওয়ার অ্যাপের সূত্রে তারা জানায়, শনিবার (২ সেপ্টেম্বর) পরিস্থিতি আরও খারাপ হতে পারে। বৃষ্টিতে ভেসে যেতে পারে ভারত-পাকিস্তানের ম্যাচ। আবহাওয়ার তথ্য অনুসারে ওই দিন বৃষ্টিপাতের সর্বনিম্ন ভবিষ্যদ্বাণী হলো ৯১%। 

ইতোমধ্যে শ্রীলঙ্কা পৌঁছেছে ভারতীয় দল। কিন্তু পাল্লেকেলেতে আসার পথে তারা দেখেছেন ঘন কালো মেঘ। রাজধানী কলম্বো ছেড়ে তা ক্রমশই এগিয়ে চলেছে ক্যান্ডির দিকে। বুধবার ক্যান্ডিতে সূর্যের আলো প্রায় দেখাই যায়নি।

সাধারণত বৃষ্টির কারণে আগস্ট-সেপ্টেম্বরে শ্রীলঙ্কায় খেলা হয় না। কিন্তু ভারত এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি না হওয়ায় শ্রীলঙ্কাকেই কয়েকটি ম্যাচ আয়োজনের দায়িত্ব দেওয়া হয়েছে। কিন্তু বৃষ্টি সব ভেস্তে দিতে পারে। এমনকী কলম্বোতে যে ম্যাচগুলি রয়েছে, সেখানেও বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ফলে সেপ্টেম্বরে এশিয়া কাপের বেশ কিছু ম্যাচ ভেস্তে গেলে অবাক হওয়ার কিছু নেই।

Link copied!