• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ৮ জ্বিলকদ ১৪৪৫

নকআউট পর্বে খেলার আশায় ডেনমার্কের মুখোমুখি তিউনিসিয়া


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: নভেম্বর ২২, ২০২২, ০৩:৩২ পিএম
নকআউট পর্বে খেলার আশায় ডেনমার্কের মুখোমুখি তিউনিসিয়া

বিশ্বকাপের তৃতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মাঠে নামবে ডেনমার্ক ও তিউনিসিয়া। দোহার এডুকেশন সিটি স্টেডিয়ামে ‘ডি’ গ্রুপের ম্যাচটি বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় শুরু হবে।

ফিফা র‌্যাঙ্কিংয়ে দুই দলের বেশ পার্থক্য। ডেনমার্ক ১০ নম্বরে আছে। অন্যদিকে, তিউনিসিয়া ৩০ নম্বরে আছে।

বিশ্বকাপে এই দুই দলের হেড-টু-হেড এর রেকর্ড নেই। এই প্রথমবার তারা বিশ্বকাপের মতো আসরে মুখোমুখি হবে। দুই দলের সর্বশেষ দেখা হয়েছিল ২০০২ সালে। আন্তর্জাতিক প্রীতি ম্যাচে ডেনিসরা ওই ম্যাচে ২-১ গোলে জিতেছিল।

ডেনিসরা এবারের মতো পাঁচবার বিশ্বকাপের মূলমঞ্চে খেলবে। নকআউট পর্বে যাওয়ার তাদের ঈর্ষনীয় সাফল্য আছে। চারবারই তারা নকআউট পর্বে পৌঁছায়। কেবল ২০১০ সালে দক্ষিণ আফ্রিকায় অনুষ্ঠিত আসরে তারা গ্রুপ পর্ব থেকে বিদায় হয়। তাদের সেরা পারফরম্যান্স ছিল ১৯৯৮ সালের টুর্নামেন্টে। তারা দ্বিতীয় রাউন্ডে নাইজেরিয়াকে হারিয়ে কোয়ার্টার ফাইনালে উঠেছিল। অবশ্য কোয়ার্টারে রিভালদোর ব্রাজিলের কাছে তারা হেরে যায়।

ডেনিস দলের নেতৃত্ব দিচ্ছেন ম্যানচেস্টার ইউনাইটেডের মিডফিল্ড তারকা ক্রিশ্চিয়ান এরিকসেন। তিনি তার চতুর্থ বিশ্বকাপ খেলবেন। এরিকসেন ইংল্যান্ডের বিপক্ষে তার দলের ইউরো ২০২০ উদ্বোধনী ম্যাচে কার্ডিয়াক অ্যারেস্টে আক্রান্ত হন। পরে অবশ্য অবিশ্বাস্যভাবে তিনি ফিরে আসেন।

তিউনিশিয়া বিশ্বকাপের আগের আসরগুলোতে উল্লেখ করার মতো কোনো সাফল্য পায়নি। একবারও তারা গ্রুপ পর্ব পার হতে পারেনি। বিশ্বকাপের ১৫ ম্যাচে তাদের জয় কেবল দুই ম্যাচে। ফুটবল ইতিহাসে প্রথমবারের মতো গ্রুপ পর্ব পার হওয়ার আশায় মাঠে নামবে দলটি।

Link copied!