• ঢাকা
  • রবিবার, ১৬ জুন, ২০২৪, ২ আষাঢ় ১৪৩১, ৯ জ্বিলহজ্জ ১৪৪৫

মোহামেডানকে হারিয়ে ট্রেবল জয় বসুন্ধরার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মে ২২, ২০২৪, ০৬:২৮ পিএম
মোহামেডানকে হারিয়ে ট্রেবল জয় বসুন্ধরার
শিরোপা ট্রফি নিয়ে উল্লাস করছেন বসুন্ধরা কিংসের খেলোয়াড়রা। ছবি : সংগৃহীত

১২০ মিনিটের শ্বাসরুদ্ধ ফাইনালে ঐতিহ্যবাহী ঢাকা মোহামেডানকে ২-১ গোলে হারিয়ে বর্তমান দেশসেরা ক্লাব বসুন্ধরা কিংস ফেডারেশন কাপ ফুটবলের শিরোপা জয় করেছে। বুধবার ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে অনুষ্ঠিত ম্যাচ জিতে চলতি মৌসুমে ট্রেবল শিরোপা লাভ করলো বসুন্ধরা।

চলতি মৌসুমে সকল শিরোপাতেই বসুন্ধরার প্রতিপক্ষ ছিল মোহামেডান। স্বাধীনতা কাপের পর এবার ফেডারেশন কাপে, ছিল তেমনি প্রিমিয়ার ফুটবল লিগেও। এক মৌসুমে তিন ট্রফি জেতার কৃতিত্ব রয়েছে ২০১৩ সালে শেখ রাসেলের। পেশাদার লিগের আগে এমন অর্জন আছে মোহামেডানেরই, ২০০২ সালে কোচ আবুল হোসেনের অধীনে।

অতিরিক্ত সময়ের প্রথমার্ধে ডান প্রান্ত থেকে বসুন্ধরার মিগুয়েলের কর্ণারে মোহামেডানের গোলরক্ষক সুজন বক্স থেকে বেরিয়ে আসেন। তিনি গ্রিপ করতে পারেননি। তার হাত ফস্কে বল কিংসের বদলি খেলোয়াড় জাহিদের কাছে পড়ে। জাহিদ বল জালে পাঠান (২-১)।  

মোহামেডান কিংসের গোল মানতে পারেনি৷ রেফারিদের ঘিরে ধরেন ফুটবলাররা৷ ডাগ আউট থেকে কোচিং স্টাফরাও যোগ দেন প্রতিবাদে। এস সময় মেনে নেয় তারা।  

রোমাঞ্চ ছড়ানো ম্যাচে নির্ধারিত সময়ের খেলা ড্র হয়েছে ১-১ গোলে। ৬৩ মিনিটে গোল করেন মোহামেডানের এমানুয়েল সানডে (১-০)। ইমনেরর পাস থেকে বল পেয়ে নিজের জন্য যায়গা তৈরি করে নেন সানডে। তার গ্রাউন্ডেড শট ফেরানো জন্য কোনও জবাব ছিল না শ্রাবনের কাছে। ৮৭ মিনিটে কিংসের ত্রাতা হয়ে আসেন মিগেল। প্রায় মাঝ মাঠ থেকে একাই বল টেনে নিয়ে যান এই ব্রাজিলিয়ান। বক্সের ভেতর ঢুকে দারুণ এক শটে বল জালে জড়ান মিগেল (১-১)।

Link copied!