• ঢাকা
  • মঙ্গলবার, ২১ মে, ২০২৪, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১,
বিশ্বকাপের খবর

স্টেইনের চোখে বিশ্বকাপের সেরা পাঁচ পেসার


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: সেপ্টেম্বর ৩০, ২০২৩, ০৭:০৩ পিএম
স্টেইনের চোখে বিশ্বকাপের সেরা পাঁচ পেসার
দক্ষিণ আফ্রিকার পেস বোলার ডেল স্টেইন। ফাইল ছবি

আর মাত্র ৪ দিন পর ভারতের মাটিতে পর্দা উঠছে ২০২৩ ওয়ানডে বিশ্বকাপের। এবার ক্রিকেট মহাযজ্ঞে অংশ নিচ্ছে একঝাঁক অভিজ্ঞ ও তরুণ পেসার। এর মধ্যে ৫ জনকে বেছে নিয়েছেন দক্ষিণ আফ্রিকার কিংবদন্তি গতিতারকা ডেল স্টেইন। তার মতে, একদিনের ক্রিকেট বিশ্বকাপের ১৩তম আসরে বল হাতে আগুন ঝরাবে তারা।

আইসিসি প্রকাশিত এক ভিডিওতে স্টেইন বলেন, ভারতের মোহাম্মদ সিরাজ, দক্ষিণ আফ্রিকার কাগিসো রাবাদা, পাকিস্তানের শাহিন শাহ আফ্রিদি, নিউজিল্যান্ডের ট্রেন্ট বোল্ট এবং ইংল্যান্ডের মার্ক উড এবারের বিশ্বকাপে প্রতিপক্ষ শিবিরে ত্রাস ছড়াতে পারে। 

এদের মধ্যে সিরাজ, আফ্রিদি ও উড আছেন দারুণ ফর্মে। ১৪ ম্যাচে এ বছর সিরাজ নিয়েছেন ৩০ উইকেট। কিছুদিন আগে এশিয়া কাপের ফাইনালে ২১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। ১২ ম্যাচে আফ্রিদির শিকার ২৪ উইকেট।

অন্যদিকে দারুণ ফর্মে আছেন সিরাজ ও উড। ১৪ ম্যাচে এ বছর সিরাজ নিয়েছেন ৩০ উইকেট। কিছুদিন আগে এশিয়া কাপের ফাইনালে ২১ রান দিয়ে ৬ উইকেট নিয়েছিলেন। তার অসাধারণ নৈপুণ্যে লঙ্কানরা ফাইনালের মতো লড়াইয়েও মাত্র ৫০ রানে গুটিয়ে যায়।

এছাড়া, সর্বশেষ অ্যাশেজ সিরিজে বোলিংয়ে আগুন ঝরিয়েছেন ইংলিশ পেসার মার্ক উড। শেষদিকে সুযোগ পেয়ে ৩ ম্যাচে নিয়েছেন ১৪ উইকেট। ক্রিস ওকসের সঙ্গে তার জোটবদ্ধ পারফরম্যান্সে পাঁচ ম্যাচের সিরিজ ২-২ ব্যবধানে ড্র করতে সক্ষম হয় ইংল্যান্ড। কিউই পেসার ট্রেন্ট বোল্ট ও প্রোটিয়া তারকা রাবাদারা ইনজুরি এবং ফর্মহীনতা মিলিয়ে তেমন আলোচনায় নেই। তবে তারাও মেগা আসরে দাপট দেখাতে নিশ্চয়ই কার্পণ্য করবেন না।

Link copied!