• ঢাকা
  • বৃহস্পতিবার, ১৬ মে, ২০২৪, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ৭ জ্বিলকদ ১৪৪৫

পাকিস্তানকে হারিয়ে সিরিজ শুরু টাইগ্রেসদের


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: অক্টোবর ২৫, ২০২৩, ০৭:৫৮ পিএম
পাকিস্তানকে হারিয়ে সিরিজ শুরু টাইগ্রেসদের
ছবি: সংগৃহীত

পাকিস্তান নারী দলের বিপক্ষে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ জয় দিয়ে শুরু করল বাংলাদেশ। চট্রগ্রামে জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে প্রথম ম্যাচে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়েছে নিগার সুলতানার জ্যোতির দল।

চট্রগ্রামে টস জিতে টাইগ্রেস অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান পাকিস্তান নারী দলকে। এদিন নাহিদা আক্তারের দুর্দান্ত বোলিংয়ের সুবাদে পাকিস্তানি মেয়েরা গুটিয়ে গিয়েছে মাত্র ৮২ রানে। জবাবে বাংলাদেশ ব্যাট করতে নেমে ৩ বল বাকি থাকতে ৫ উইকেটের জয় নিয়ে মাঠ ছাড়ে লাল সবুজের প্রতিনিধিরা।

সহজ লক্ষ্য তাড়া করতে নেমে সতর্ক শুরু করেন জ্যোতি বাহিনী। সাবধানি শুরু করে বাংলাদেশের দুই ওপেনার শামিমা সুলতানা এবং মুরশিদার ১২ রানের জুটি গড়েন। এই জুটি ভাঙে শামিমা রান আউটের ফাঁদে পড়ে কাটা পড়লে। তার ব্যাট থেকে আসে ৯ বলে ৫ রান। মুরশিদা এরপর জুটি গড়েন সোবহানা মোস্তারির সঙ্গে। দুজনেই খেলেছেন ধীরগতির ইনিংস। মুরশিদার কাছ থেকে এসেছে ৪০ বলে ২৩ রানের ইনিংস। সোবহানার করেছেন ২৫ বলে ১৬ রান।

তাদের এই দুই জনের ইনিংসটি কিছুটা ধীরগতির। যার ফলে চাপে পড়ে যায় বাংলাদেশ। দশম ওভারে সোবহানা আউট হলে ক্রিজে আসেন অধিনায়ক নিগার সুলতানা জ্যোতি। এরপরেই মূলত রানের চাকা ঘুরতে শুরু করে। শেষদিকে স্বর্ণা আক্তার এবং সুলতানা খাতুনের উইকেট হারালে আবারও চাপে পড়ে বাংলাদেশ। তবে জ্যোতির অপরাজিত ২৬ রানের ক্যামিওতে জয় দিয়েই সিরিজ শুরু করতে পারে টাইগ্রেসরা।

এর আগে, বুধবার পাকিস্তান শিবিরে প্রথম আঘাত করেন নাহিদা সুলতানা। পাকিস্তান ওপেনার সিদরা আমিনকে সরাসরি বোল্ড করেন তিনি। পাওয়ারপ্লের শেষ ওভারে আবারও আঘাত করেন নাহিদা। এবার দারুণ খেলতে থাকা মুনিবা আলীকে সাজঘরে পাঠান তিনি। পাওয়ারপ্লেতে ২৫ রানে ২ উইকেট হারানোর পর দলের হাল ধরেন অধিনায়ক নিদা দার এবং অভিজ্ঞ বিসমাহ মারুফ। দুজনের জুটিতে ভর করে ৫০ পার করে পাকিস্তান।

এরপর রাবেয়া খানের বলে নিদা বিদায় নিলে ৩১ রানে এই জুটি ভাঙে। ৫৬ রানে তৃতীয় উইকেট হারায় পাকিস্তান। এরপর স্কোরবোর্ডে আর ৯ রান যোগ করতেই পাকিস্তান হারায় ৪ উইকেট। এরপরেই বাংলাদেশের জন্য মাথাব্যথার কারণ হয়ে ওঠেন নাটালিয়া পারভিজ। লোয়ার মিডল অর্ডারের এই ব্যাটার এর আগেও টাইগ্রেসদের ভুগিয়েছিলেন। এদিন পাকিস্তানের স্কোর বড় করতে ভূমিকা রেখেছেন। তার ১৬ বলে ১৫ পাকিস্তানকে কিছুটা স্বস্তি এনে দেয়।

তবে শেষ ওভারে আবারো নাহিদার জোড়া আঘাতে নির্ধারিত ওভারের ২ বল বাকি থাকতেই ৮২ রানে গুটিয়ে যায় পাকিস্তান। মাত্র ৮ রান খরচায় ৫ উইকেট তুলে নেন নাহিদা আক্তার।  

Link copied!