• ঢাকা
  • শুক্রবার, ০৩ মে, ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫

ব্যস্ততা বাড়ছেই টাইগারদের, জিম্বাবুয়ে দল আসছে ২৮ এপ্রিল


সংবাদ প্রকাশ ডেস্ক
প্রকাশিত: মার্চ ১৬, ২০২৪, ০২:৪৭ পিএম
ব্যস্ততা বাড়ছেই টাইগারদের, জিম্বাবুয়ে দল আসছে ২৮ এপ্রিল
ছবি: প্রতীকী

বাংলাদেশ ক্রিকেট দল বেশ ব্যস্ত সময় পার করছে। সেই ব্যস্ততা সামনে আরও বাড়বে। বর্তমানে শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠের সিরিজ খেলছে বাংলাদেশ। লঙ্কানদের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজ শেষ, ওয়ানডে সিরিজের বাকি আছে মাত্র একটি ম্যাচ। সবশেষ টেস্ট সিরিজ শেষ হবে আগামী ৩ এপ্রিল। এই সিরিজের পর বিশ্রামের সুযোগ পাচ্ছে না টাইগাররা। কারণ এপ্রিলেই বাংলাদেশ সফরে আসছে জিম্বাবুয়ে।

সফরে ৫ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে জিম্বাবুয়ে। কোনো ওয়ানডে বা টেস্ট ম্যাচ নেই। শনিবার সিরিজের চূড়ান্ত সূচি প্রকাশ করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

আগামী ২৮ এপ্রিল ঢাকায় পা রাখবে জিম্বাবুয়ে দল। সিরিজের প্রথম তিনটি ম্যাচ হবে চট্টগ্রামের জহুর আহমেদ চৌধুরি স্টেডিয়ামে। তাই ঢাকায় পৌঁছে সেদিনই চট্টগ্রামের বিমান ধরবে রোডেশিয়ানরা। আগামী ৩ মে শুরু হবে পাঁচ ম্যাচের সিরিজ। এরপর চট্টগ্রামে অনুষ্ঠিত হওয়া বাকি দুই ম্যাচ হবে ৫ ও ৭ মে। 

সিরিজের শেষ দুই ম্যাচ ১০ ও ১২ মে হবে রাজধানীর মিরপুর শেরে বাংলা জাতীয় স্টেডিয়ামে। ফলে আবারও ঢাকায় ফিরবে হবে দুই দল। 

এই সিরিজ শেষ করেই যুক্তরাষ্ট্র সফরে যাবে বাংলাদেশ। স্বাগতিকদের বিপক্ষে ৩ ম্যাচের একটি টি-টোয়েন্টি সিরিজ খেলবে টাইগাররা। আগামী ২১ মে প্রথম টি-টোয়েন্টি দিয়ে শুরু হবে দুই দলের মাঠের লড়াই।

একদিন বিরতির পর সিরিজের দ্বিতীয় টি-টোয়েন্টি ২৩ মে। আর সিরিজের শেষ ও তৃতীয় টি-টোয়েন্টি ২৫ মে। সিরিজের সবগুলো ম্যাচ অনুষ্ঠিত হবে টেক্সাসের হিউস্টনে প্রেইরি ভিউ ক্রিকেট কমপ্লেক্সে (পিভিসিসি)।
 

Link copied!